Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় গ্রাম পুলিশ সদস্যদের বেতন নিতে দেয়া ঘুষের টাকা ফেরত দেয়ালেন ইউএনও

আগৈলঝাড়ায় গ্রাম পুলিশ সদস্যদের বেতন নিতে দেয়া ঘুষের টাকা ফেরত দেয়ালেন ইউএনও

গ্রাম পুলিশ সদস্যদের (চৌকিদার) বেতন থেকে ইউএনও’র অফিস সহকারীর গ্রহন করা উৎকোচের টাকা ফেরত দেয়ালেন ইউএনও। ঘটনাটি ঘটেছে বরিশালের আগৈলঝাড়া উপজেলায়।

বৃহস্পতিবার ১৬জন গ্রাম পুলিশ সদ্যদের ডেকে পাঠিয়ে তাদের কাছ থেকে অবৈধভাবে গ্রহন করা উৎকোচের টাকা ফেরত দেয়ার ব্যবস্থা করেছেন উপজেলা নির্কাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন।

ভুক্তভোগী গ্রাম পুলিশ সদস্যরা জানিয়েছেন, ধীর্ঘদিন শুন্য পদ ঝুলে থাকার পরে অনেক চড়াই উৎরাই পেরিয়ে উপজেলা নির্বহী অফিসার মো. সাখাওয়াত হোসেন দায়িত্ব গ্রহনের পরে উপজেলার ৫টি ইউনিয়নের ১৬জন গ্রাম পুলিশ সদস্যদের সরকারী নিয়ম নীতি অনুসরণ করে গত ১৩ অক্টোবর নিয়োগ প্রদান করেন।

নিয়োগপ্রাপ্ত গ্রাম পুলিশ সদস্যরা তাদের জীবনের প্রথম দুই মাস ১০দিনের বেতন বাবদ ৭ হাজার ৫শ ৪৮ টাকা করে প্রদান করা হয়।

গত বুধবার থেকে গ্রাম পুলিশ সদস্যরা বেতনের টাকা উত্তোলন করতে গেলে উপজেলা নির্বাহী অফিসের সার্টিফিকেট সহকারী মো. সিদ্দিকুর রহমান প্রত্যেক গ্রাম পুলিশ সদস্যদের কাছ থেকে দেড় হাজার টাকা করে মোট ২৪হাজার টাকা উৎকোচ গ্রহন করেন। বেতনের খন্ডিতাংশ ৪৮টাকা করেও রেখে দেন দিনি।

এ ব্যপারে অভিযুক্ত সিদ্দিকুর রহমান টাকা নেওয়া কথা স্বীকার করে জানান, প্রথম বেতন থেকে মন্ত্রনালয় ও ডিসি অফিসে মিষ্টি খাওয়ার জন্য এই টাকা নিয়েছেন তিনি।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন বৃহস্পতিবার সকল গ্রাম পুলিশ সদস্যদের ডেকে পাঠিয়ে তাদের কাছ থেকে উৎকোচ বাবদ নেয়া দেড় হাজার টাকা করে সিদ্দিকুর রহমানকে ফেরত দেয়ার নির্দেশ প্রদান করলে সিদ্দিকুর রহমান গ্রহন করা ওই টাকা তাদের ফেরত দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন বলেন- গ্রাম পুলিশ সদস্যদের কাছ থেকে টাকা গ্রহন করে মিষ্টি খাবারের প্রশ্নেই উঠে না। টাকা ফেরত দেওয়ার সত্যতা স্বীকার করে তিনি আরও বলেন ঘটনায় অভিযুক্তর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন তিনি।

About admin

Check Also

হিট স্ট্রোক প্রতিরোধে খাবার স্যালাইন বিতরণ

হিট স্ট্রোক প্রতিরোধে বরিশালের গৌরনদীতে গণসচেতনতা বৃদ্ধি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *