Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় কনকনে তীব্র শীতে জনবজীবন বিপর্যস্ত, এক জনের মৃত্যু

আগৈলঝাড়ায় কনকনে তীব্র শীতে জনবজীবন বিপর্যস্ত, এক জনের মৃত্যু

শৈত্য প্রবাহের সাথে উত্তরের ঠান্ডা বাতাস আর কুয়াশা বিহীন কনকনে তীব্র শীত জেঁকে বসেছে আগৈলঝাড়ার জনপদ।

গত বৃহস্পতিবার (৫জানুয়ারি) রাজিহার গ্রামের দরিদ্র কৃষক কিরণ রায় (৪৭) শৈত্য প্রবাহের মধ্যে নিজের জমিতে ধান বীজ রোপনের সময় ঠান্ডা জনিত কারণে হঠাৎ অসুস্থ হয়ে পরলে ওই দিন সন্ধ্যায় তার মৃত্যু হয়।

গত কয়েক দিনের হিমেল হাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। দিনের তাপমাত্রা কমে সর্বনি¤œ ১২ থেকে ১৩ ডিগ্রী সেলসিয়াসে হওয়ায় এবং গত ৫দিন আকাশে সূর্য্যর মুখ না দেখায় কনকনে শীতের কারণে লোকজন ঘর থেকে বের হতে না পারায় বিপর্যস্ত হয়ে পরেছে জনজীবন। গবাদী পশুও মাঠে বের করা যাচেছ না।

সন্ধ্যার আগেই সকল রাস্তা ফাঁকা হয়ে পরছে, দিনের বেলাতেও রাস্তাঘাটে লোকজন চলাচল অনেকটাই কমে গেছে। জরুরী প্রয়োজন ছাড়া লোকজন বাজার ও রাস্তায় বের হচ্ছে না। দিনমজুররা শীতের কারণে ঘরবন্দি হয়ে পরেছে। তীব্র শীতের কারনে হতদরিদ্র মানুষ গরম কাপড়ের অভাবে রয়েছে।

শীতের তীব্রতা বৃদ্ধির সাথে সাথে রাস্তার পাশে পুরনো কাপড়ের দোকানে ভিড় বাড়ছে। স্থানীয় মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র বরাদ্দকৃত ২৪৫০পিচ কম্বল ইতোমধ্যেই পাঁচটি ইউনিয়নে বিতরণ করা হয়েছে। তবে স্বেচ্ছাসেবী কোন সংগঠন বা কোন ধর্ণাঢ্য ব্যক্তি এখন পর্যন্ত কোন কম্বল বিতরণ করেনি।

শীতজনিত রোগে শিশু এবং বয়োবৃদ্ধদের রোগবালাই বেড়ে চলছে। কুয়াশার কারণে জমিতে আগাম রোপিত ধান বীজ নস্ট হয়ে যাচ্ছে। শীতের কারনে সন্ধ্যার পরপরই রাস্তা-ঘাট ও হাট-বাজারে লোকজন ও ভ্যান রিক্সার উপস্থিতি কমে যাচ্ছে।

আরও তিন-চার দিন আবহাওয়া অপরিবর্তিত থাকার কথা জানিয়ে বরিশাল আবহাওয়া অফিস আরও জানিয়েছে যে, শনিবার বিকেল থেকে আগামী বৃহস্পতিবার শেষ রাত পর্যন্ত বাতাসের মান বিপজ্জনক হবার কথা আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *