Breaking News
Home / খেলাধুলা / অবিশ্বাস্য বাবর,শুবমান গিলের রেকর্ডের সাথে ইমরুল কায়েসের রেকর্ড

অবিশ্বাস্য বাবর,শুবমান গিলের রেকর্ডের সাথে ইমরুল কায়েসের রেকর্ড

অবিশ্বাস্য বাবর,শুবমান গিলের রেকর্ডের সাথে ইমরুল কায়েসের রেকর্ড

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ যেন শুবমান গিলের জন্য সোনায়-সোহাগা। প্রথম ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে দলকে বড় সংগ্রহ এনে দেন।

এরপর মঙ্গলবার সিরিজের তৃতীয় ওয়ানডেতেও হাঁকালেন সেঞ্চুরি। তাতে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের একটি রেকর্ডে ভাগ বসিয়েছেন ডানহাতি ব্যাটার গিল।

মঙ্গলবার ইন্দোরে ৯০ রানের জয় দিয়ে নিউজিল্যান্ডকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছে ভারত।

শুরুতে ব্যাট করতে নেমে ৭৮ বলে ১১২ রান করেন ২৩ বছর বয়সী গিল। যেখানে ছিল ৫ ছক্কা ও ১৩ চারের মার। ক্যারিয়ারে এটা চতুর্থ ওয়ানডে শতক গিলের।

এর মধ্য দিয়ে তিন কিংবা এর কম ম্যাচের দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে বাবর আজমের করা সর্বোচ্চ রান করার কীর্তিতে নিজের নামও যোগ করে নিলেন গিল।

এর আগে ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ৩৬০ রান করেছিলেন বাবর। সব ম্যাচেই সেঞ্চুরির দেখা পেয়েছিলেন পাক অধিনায়ক। যেখানে তার ব্যাটিং গড় ছিল ১২০।

আর ভারত-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হায়দরাবাদে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে দ্বিশতকের রেকর্ড গড়েন গিল। ওই ম্যাচে মাত্র ১৪৯ বলে ২০৮ রানের দানবীয় ইনিংস খেলেন গিল।

১৯টি বাউন্ডারির পাশাপাশি ৯ ছক্কা মারেন তিনি। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড মাত্র ১০৮ রান করায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬ চারে গিল ৪০ রান করতেই ম্যাচ জিতে যায় ভারত।

কাকতালীয়ভাবে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে গিলের ব্যাট থেকেও এসেছে মোট ৩৬০ রান। তবে সমান রান করলেও বাবরকে গড় রানের ব্যবধানে পেছনে ফেলেছেন গিল। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে গিলের গড় ১৮০।

বাবর ও গিলের পরেই আছেন বাংলাদেশি ব্যাটার ইমরুল কায়েস। কায়েসের সংগ্রহ ৩৪৯ রান। ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে এই রেকর্ডের দেখা পেয়েছিলেন

বাংলাদেশি বাঁহাতি ব্যাটার। এছাড়া কুইন্টন ডি ককের সংগ্রহ ৩৪২ রান ও মার্টিন গাপটিলের সংগ্রহে আছে ৩৩০ রান।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *