Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর প্রকল্পের ২৬টি বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন

আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর প্রকল্পের ২৬টি বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলায় সরকারের আরও নতুন ২৬টি পাকা ঘরের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

২ লাখ ৮৪ হাজার ৫শ টাকা ব্যয় সাপেক্ষ ভুমিহীন ও গৃহহীন পরিবারের আশ্রয়ের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পর আওতায় দ্বিতীয় পর্যায়ে উপজেলার গৈলা ইউনিয়নের টেমার গ্রামে মঙ্গলবার শেষ বিকেলে ২৬টি পাকা বাড়ির নির্মাণ কাজের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত,

উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন, প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশারফ হোসেন, উপজেলা প্রকৌশলী রবীন্দ্র নাথ চক্রবর্ত্তী। এসময় উপস্থিত ছিলে সংশ্লিস্ট গৈলা মডেল ইউপি চেয়ারম্যান শফিকুল হোনে টিটু ও পরিষদের সদস্যরা।

উপজেলা পর্যায়ে গৃহহীনদের বাড়ি নির্মাণ প্রকল্প বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির সভাপতি ও আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন জানান, টাস্কফোর্স কমিটির মাধ্যমে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশারফ হোসেন এর তদারকির মাধ্যমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে মোট ১৪৭টি পাকা বাড়ির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। নতুন করে আরও ২৬টি বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

উপজেলায় প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশারফ হোসেন জানান, “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’’ এই শ্লোগান নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ‘ভূমিহীন ও গৃহহীন’ পরিবারের জন্য গৃহনির্মাণ কাজ শুরু করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা বর্তমানেও চলমান প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রী সারাদেশে বাস্তবায়ন করে যাচ্ছেন।

এ পর্যন্ত উপজেলায় মোট ১৪৭টি গৃহহীন ও ভূমিহীন পরিবার প্রধান মন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মিত দুই ক বিশিষ্ট পাকা বসত ঘর, বারান্দা, বাথরুম, নলকুপ ও রান্নাঘরসহ সকল ধরনের নাগরিক সুযোগ-সুবিধা নিয়ে এই প্রকল্পের বাড়িতে পরিবার-পরিজন নিয়ে বসবাস করছেন।

তিনি আরও জানান, আশ্রয়ন-২ প্রকল্পর আওতায় ২ লাখ ৮৪ হাজার ৫শ টাকা ব্যয় সাপেক্ষ দ্বিতীয় পর্যায়ে উপজেলা মোট ৭৫টি বাড়ি নির্মাণ করা হবে। এর মধ্যে মঙ্গলবার শেষ বিকেলে ২৬টি বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

About admin

Check Also

হিট স্ট্রোক প্রতিরোধে খাবার স্যালাইন বিতরণ

হিট স্ট্রোক প্রতিরোধে বরিশালের গৌরনদীতে গণসচেতনতা বৃদ্ধি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *