Breaking News
Home / সারাদেশ / বাঙালী জাতির পরিচয়ে জাতির পিতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের জানতে হবেঃ আবু সালেহ মো. লিটন

বাঙালী জাতির পরিচয়ে জাতির পিতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের জানতে হবেঃ আবু সালেহ মো. লিটন

বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাশাইল মাধ্যমিক বিদ্যালয়ের দুই দিন ব্যাপী বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এনায়েত হোসেন নান্নুর সভাপতিত্বে সোমবার সকালে প্রধান অতিথি হিসেবে দুই দিন ব্যাপি ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্ভোধন ধোষণা করেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আবু সালেহ লিটন বলেন- শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি খেলাধুলা মনন বিকাশে সহযোগীতা করে। আর খেলাধুলার সাথে নিজস্ব সংস্কৃতি একটি জাতির পরিচয়।

তাই বাঙালী জাতির পরিচয় হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের জানতে হবে। এক্ষেত্রে জাতির স্বার্থে শিক্ষকদের কাজ করতে হবে। তিনি আরও বলেন, কোন শিার্থী যেন অকালে শিক্ষা থেকে ঝরে না পরে সেদিকে সবার খেয়াল রাখতে হবে।

স্মার্ট বাংলাদেশ গঠনে শিার্থীদের অগ্রণী ভূমিকা রাখারও আহ্বান জানান তিনি। দুই দিন ব্যাপী ৬১তম ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ৪৫টি ইভেন্টে বিদ্যালয়ের ৭১১জন শিার্থীর অংশ গ্রহন করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ এসএম হেমায়েত উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়,

রফিকুল ইসলাম তালুকদার, বাশাইল শহীদ সুকান্ত আবদুল্লাহ কলেজের সভাপতি এইএম মতিউর রহমান, বিদ্যালয়ের সাবেক সভাতি ও উপজেলা যুবলীগের সভাপতি মো. সাইদুল সরদার।

অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল হক মিয়া, উপজেলা আওয়ামী লীগ সহ-দপ্তর সম্পাদক উজ্জল লাহেড়ী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আ. মনান্ন ভুইয়া, জাকির তালুকদার, জহিরুল হক মোল্লা জুলহাস,

সহিদুল ইসলাম সিকদার, নবিন মৃধা, বাকাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম পাইক, রাজিহার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুরাদ সিকদার,

উপজেলা যুবলীগ নেতা ফয়জুল সেরনিাবাত, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মল্লিক নান্না, সরকারী শহীদ আব্দুর সেরনিয়াবাত ডিগ্রী কলেজের সাবেক ভিপি রাজিব ঘটকসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

About admin

Check Also

স্কুলের ভবন নির্মানে শিক্ষা কর্মকর্তার তিন লাখ টাকা ঘুষ দাবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে উপজেলা সহকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *