Home / খেলাধুলা / জাকিরের পরিবর্তে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে ডাক পেলেন আরও এক ক্রিকেটার

জাকিরের পরিবর্তে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে ডাক পেলেন আরও এক ক্রিকেটার

জাকিরের পরিবর্তে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে ডাক পেলেন আরও এক ক্রিকেটার

ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে টেস্ট দলে জায়গা করে নিয়েছিলেন জাকির হাসান। সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ভালো করে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলেও জায়গা করে নিয়েছিলেন তিনি।

প্রথমবারের মতো ওয়ানডে জার্সি গায়ে দেয়ারও সুযোগ ছিল তার সামনে। যদিও সিরিজ শুরুর আগে অনুশীলনে নেমে আঙ্গুলে চোট পেয়েছেন তিনি।

এই চোটেই সিরিজ শেষ হয়ে গেছে বাঁহাতি এই ব্যাটারের। জানা গেছে জাকিরের বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরেছে।

এই ব্যাপারে বিস্তারিত জানতে জাকিরের এক্স-রে করানো হয়েছিল। এই ধরনের চোট সারতে অন্তত দুই থেকে তিন সপ্তাহ প্রয়োজন। এর ফলেই তাকে বিশ্রাম দেয়া হয়েছে।

জাকিরের চোটের কারনে ডাক পেলেন রনি তালুকদার। ডিপিএলে প্রথম ম্যাচেই ৮০ রানের ইনিংস খেলেন রনি। রনির এই পারফরম্যান্সে যেন মিলে গেছে দুইয়ে দুইয়ে চার।

নির্বাচকরা তাই রনিকে এবার ডেকেছেন ওয়ানডে সিরিজের জন্য। মোহামেডান ছেড়ে ১৭ মার্চ বাংলাদেশ ওয়ানডে দলের সাথে যোগ দেবেন তিনি।

আগামী ১৮ মার্চ থেকে শুরু হচ্ছে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। পুরো সিরিজেই জাকিরকে পাওয়া যাচ্ছে না। ৪ এপ্রিল শুরু হতে যাওয়া একমাত্র টেস্টেও তাকে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে আগেই সিলেটে পৌঁছেছিলেন জাকির। প্রস্ততি ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ১৮ রান।

প্রস্ততি ম্যাচে ভালো শুরু পেলেও গ্রাহাম হিউমের বডি লাইন বরাবর করা বাউন্সারে পুল করতে গিয়ে আউট হয়েছিলেন। শটের ওপর নিয়ন্ত্রণ না থাকায় ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে কার্টিস ক্যাম্ফারকে ক্যাচ দিয়ে ফিরতে হয় তাকে।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *