Breaking News
Home / খেলাধুলা / ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর পরই আইসিসি থেকে বড় সুখবর পেলো ক্রিকেটাররা

ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর পরই আইসিসি থেকে বড় সুখবর পেলো ক্রিকেটাররা

ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর পরই আইসিসি থেকে বড় সুখবর পেলো ক্রিকেটাররা

প্রতি সপ্তাহের বুধবার আইসিসি হালনাগাদ করে ক্রিকেটারদের র‍্যাংকিং। এবারও তার ব্যতিক্রম হয়নি। হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে আমলে এসেছে

বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্স। যাতে উন্নতি হয়েছে নাজমুল হোসেন শান্ত, লিটন দাসদের।

গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলের তো বটেই, সিরিজের সর্বোচ্চ রান এসেছে তার ব্যাট থেকে।

৫১, ৪৬* ও ৪৭* রান করে প্লেয়ার অব দ্য সিরিজের পুরষ্কার জেতা শান্ত দলকে এনে দিয়েছেন সিরিজ জয়। এই সাফল্যে উন্নতি হয়েছে তার র‍্যাংকিংয়ে।

৬৮ ধাপ এগিয়ে টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় ১৬ নম্বরে উঠে এসেছেন তিনি। ক্যারিয়ার সেরা ৫৯৩ রেটিং পয়েন্ট নিয়ে শান্ত আছেন ঠিক ভারতীয় তারকা ব্যাটার ভিরাট কোহলির (৬১২) পরে।

টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় শান্তই বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ অবস্থানে। শেষ ম্যাচে ক্যারিয়ার সেরা ৭৩ রান করে ক্যারিয়ার সেরা রেটিং অর্জন করেছেন লিটন দাস। ৫৬৬ রেটিং পয়েন্ট নিয়ে তার বর্তমান অবস্থান ২২ নম্বরে।

এছাড়া সেরা ৫০ এর মধ্যে বাংলাদেশি হিসাবে আছেন কেবল আফিফ হোসেন ধ্রুব। শেষ ম্যাচ না খেলা আফিফ ৪৮৬ রেটিং পয়েন্ট নিয়ে আছেন ঠিক ৫০ নম্বরে।

সাকিব আল হাসানের অবস্থান যৌথভাবে ৬৩ নম্বরে।
টি-টোয়েন্টি বোলারদের মধ্যে সেরা ২০ এ আছেন কেবল মুস্তাফিজুর রহমান।

৬১১ রেটিং পয়েন্ট নিয়ে তার অবস্থান ২০ নম্বরে। ৫৮৮ রেটিং পয়েন্ট নিয়ে যৌথভাবে ২৪ নম্বরে সাকিব আল হাসান। নাসুম আহমেদের (৫৬০) অবস্থান ৩১ নম্বরে।

সিরিজে পারফর্ম করা তাসকিন আহমেদ ক্যারিয়ার সেরা ৫২৯ রেটিং নিয়ে উঠে এসেছেন ৪১ নম্বরে (যৌথভাবে)। হাসান মাহমুদও অর্জন করেছেন ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট (৫১৩)। উন্নতি হয়ে তার অবস্থান ৪৭ নম্বরে।

অলরাউন্ডারদের মধ্যে যথারীতি ২৬৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে সাকিব আল হাসান। এছাড়া সেরা ২০ এ নেই আর কোন বাংলাদেশি

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *