Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর পাকা বাড়ি উদ্বোধনে ইউএনও’র সংবাদ সম্মেলন

আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর পাকা বাড়ি উদ্বোধনে ইউএনও’র সংবাদ সম্মেলন

বরিশাল জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পর আওতায় আগৈলঝাড়ায় অবৈধ দখলদার থেকে উদ্ধার করা সরকারী সম্পত্তিতে ভূমিহীন ও গৃহহীন ৩৮টি পরিবারের জন্য নতুন পাকা বাড়ি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রথম ধাপের চতুর্থ পর্যায়ে ২২মার্চ (বুধবার) ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে সারাদেশে একযোগে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত পাকা বাড়ির চাবি ও জমির দলিল হস্তান্তর করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন প্রধানমন্ত্রী বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলায় ৩৮টি পাকা বাড়ি উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করতে সকল প্রস্তুতি গ্রহন করেছে উপজেলা প্রশাসন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানে সুফলভোগীদের জমির দলিলসহ পাকা বাড়ি হস্তান্তর কার্যক্রম সম্পর্কে অবহিত করতে উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন সোমবার সকাল দশটায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলন করেছেন।

সাংবাদিক সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশারেফ হোসেন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ইউএনও প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প সম্পর্কে সার্বিক তথ্য তুলে ধরে আরও বলেন, দীর্ঘদিন যাবত পতিহার মৌজায় স্থানীয় প্রভাবশালীরা সরকারের সম্পত্তি অবৈধ দখলে রেখেছিল।

সেখানে অবৈধ দখলদার উচ্ছেদ করে ৫৮শতক জমি উদ্ধার করে সরকারের সেই সম্পত্তিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য পাকা বাড়ি নির্মাণ কাজ করা হয়েছে। ওই সম্পত্তি সরকার উদ্ধার করায় প্রভাবশালীরা স্থানীয় বাবুল নামের জনৈক ব্যক্তিকে দিয়ে সরকারের বিরুদ্ধে আদালতে মিথ্যা মামলা পর্যন্ত করেছে। যা সরকারের পক্ষে তিনি পরিচালনা করছেন।

ইউএনও জানান- মুজিবর্ষে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় উদ্বোধনের জন্য ইতোমধ্যেই ৩৮টি বাড়ির নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে।

এই প্রকল্পের আওতায় উপজেলায় ১৮৭টি বাড়ি ও বর্তমানে ৪০টি সহ মোট ১৮৭জন ভূমিহীন ও গৃহহীন পরিবার পাকা বাড়ি পেয়েছে। উপজেলায় আরও ৩৫টি পাকা বাড়ি নির্মানাধীন রয়েছে। তিনি আরও বলেন, সরকারের সম্পত্তি দখল করে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *