Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় পৃথক দুটি যৌতুক মামলায় স্ত্রী নির্যাতনকারী দুই স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ

আগৈলঝাড়ায় পৃথক দুটি যৌতুক মামলায় স্ত্রী নির্যাতনকারী দুই স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ

বরিশালের আগৈলঝাড়ায় একদিনে পৃথক ঘটনায় পৃথক দুটি যৌতুক মামলায় স্ত্রী নির্যাতনকারী দুই স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ।

থানা ভারপ্রাপ্ত অফিসার ইন চার্জ (ওসি, তদন্ত) মো. মাজহারুল ইসলাম এজাহারের বরাত দিয়ে জানান, উপজেলার পূর্ব সুজনকাঠী গ্রামের মৃত সেকেন্দার সরদারের ছেলে বেল্লাল সরদারের(২৬)সাথে গৌরনদী উপজেলার পশ্চিম শাওড়া গ্রামের জামাল চোকদারের মেয়ে মীম আক্তার(২৬)এর সাথে আট বছর পূর্বে বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে দুটি সন্তান রয়েছে।

বিয়ের কয়েক বছর পর ব্যবসা করার নাম করে বেল্লাল স্ত্রীকে তার বাবার বাড়ি থেকে ৪লাখ টাকা যৌতুক এনে দিতে বলে। প্রথমে মীম তাতে রাজি না হওয়ায় শ^াশুরীর কথায় মীমের উপর শারিরীক ও মানসিক নির্যাতন চলাতে শুরু করে স্বামী বেল্লাল।

নির্যাতনের এক পর্যায়ে মীমের সুখের জন্য তার বাবা মীমের স্বামী বেল্লালের হাতে ২লাখ টাকা তুলে দেয়। বেল্লাল ওই টাকা দিয়ে কোন ব্যবসা না করে বাজ কাজে টাকা খরচ করে। এর কিছুদিন পরেই শ^াশুরীর প্ররোচনায় স্বামী বেল্লাল পুনরায় ব্যবসা করার নামে মীমের বাবার বাড়ি থেকে যৌতুকের বাকি ২লাখ টাকা এনে দিতে বলে।

মীম স্বামীকে যৌতুকের টাকা এনে দিতে অপরাগতা প্রকাশ করলে রবিবার (২১মে) সন্ধ্যায় শ^াশুরী লুৎফুন্নেসার প্ররোচনায় স্বামী বেল্লাল মীমকে এলোপাথারী মারধর করে ফেলে রাখে। মীম তার বাবার কাছে ফোনে ঘটনা জানালে তারা এসে মীমকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করে।

এই ঘটনায় নির্যাতীতা মীম আক্তার বাদী হয়ে শ^াশুরী লুৎফুন্নেসা ও স্বামী বেল্লালকে আসামী করে মামলা দায়ের করে নং-১০(২১.৫.২৩)। ওই মামলার তদন্তকারী অফিসার এসআই মো. তারিকুল ইসলাম অভিযান চালিয়ে রবিবার রাতেই অভিযুক্ত স্বামী বেল্লালকে গ্রেফতার করেছে।

অপরদিকে উত্তর শিহিপাশা গ্রামের আচমত আলী মোল্লার মেয়ে লামিয়া আক্তারের(২৩) সাথে পাশ^বর্তি উজিরপুর থানার খাটিয়ালপাড়া গ্রামের রিয়াজ হাওলাদারের ছেলে রুবেল ইসলামের(২৫)সাথে ৬বছর পূর্বে সামাজিকভাবে বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে একটি পুত্র সন্তান রয়েছে।

দাম্পত্য জীবনে সুখের মধ্যে লামিয়ার শ^শুর রিয়াজ হাওলাদার(৫০) ও দেবর রুম্মান হাওলাদারের(২২) কথায় স্বামী রুবেল মীমকে বাবার বাড়ি থেকে ৫লাখ টাকা যৌতুক দাবি করে শারিরীক ও মানসিক নির্যাতন শুরু করে। মেয়ের সুখের কথা চিন্তা করে লামিয়ার বাবা রুবেলকে যৌতুক বাবদ ৩লাখ টাকা প্রদান করে।

এর কয়েকমাস পরে যৌতুকের বাকী ২লাখ টাকার জন্য লামিয়াকে পুণরায় নির্যাতন শুরু করে স্বামী রুবেল। লামিয়া আর কোন টাকা এনে দিতে অপরাগতা প্রকাশ করলে গত ১৫মে লামিয়াকে মরধর করে দেড় বঠর বয়সী পুত্র সহ ঢাকার বাসা থেকে বের করে দেয়।

নিরুপায় লামিয়া বাবার বাড়িতে এসে ওঠে। এরই মধ্যে গত রবিবার(২১মে) সকালে স্বামী রুবেল লামিয়ার বাবার বাড়িতে এসে যৌতুকের বাকি টাকা দিতে বলে। লামিয়া টাকা দিতে অস্বীকার করায় লাময়িয়াকে বেদম মারধর করে পালিয়ে যায় স্বামী। লামিয়াকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এঘটনায় লামিয়া আক্তার বাদী হয়ে রবিবার রাতে স্বামী রুবেল ইসলাম, শ^শুর রিয়াজ এবং দেবর রুম্মানের বিরুদ্ধে মামলা দায়ের করে, নং-১১ (২১.৫.২৩)। ওই মামলার তদন্তকারী অফিসার এসআই মিজানুর রহমান মিশু অভিযান চালিয়ে রবিবার রাতেই নির্যাতনকারী স্বামী রুবেল ইসলামকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত বেল্লাাল সরদার ও রুবেল ইসলামকে সোমবার সকালে বরিশাল আদালতে প্রেরণ করা হয়েছে।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *