Home / সারাদেশ / গৌরনদীতে সরকারী খাল দখল করে ভরাট, বাঁধ অপসারনে তিন দিনের সময় দিলেন ইউএনও

গৌরনদীতে সরকারী খাল দখল করে ভরাট, বাঁধ অপসারনে তিন দিনের সময় দিলেন ইউএনও

সরকারি খাল দখলের পর ভরাট করায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুই গ্রামের প্রায় শতাধিক পরিবার পানি বন্ধী হয়ে পরেছে। এনিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার চন্দ্রহার গ্রামের।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করে বলেন, গত কয়েকমাস পূর্বে চন্দ্রহার গ্রামের মৃত দেলোয়ার বেপারীর ছেলে ইদ্রিস বেপারী ও তার সহযোগীরা তাদের বসতবাড়ি সংলগ্ন সরকারী খালের একটি অংশ দখলের পর সম্পূর্ন ভরাট করে ফেলে।

সে (ইদ্রিস) খালের যে স্থানটি ভরাট করেছে সেখান থেকে চন্দ্রহার ও বংকুরা এলাকার দুই শতাধিক একর ফসলি জমিতে খালের পানি উঠানামা করতো। খালটি ভরাট হয়ে যাওয়ায় বর্তমানে পানি উঠানামা বন্ধ রয়েছে।

ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে রোপনকৃত আমন ও পানবরজের ব্যাপক ক্ষতি হচ্ছে। এছাড়াও শতাধিক পরিবার পানিবন্ধী হয়ে পরেছে। এঘটনার প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এবিষয়ে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার মো. আবু আব্দুল্লাহ খান জানান, ভুক্তভোগীদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করে খাল ভরাটের সত্যতা মিলেছে।

দখলকারীকে ভরাটকৃত মাটি সরিয়ে পানি চলাচলের ব্যবস্থা করে দেওয়ার জন্য তিন দিনের সময় দেয়া হয়েছে। এরমধ্যে ভরাটকৃত মাটি সরিয়ে না নিলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন তিনি।

About admin

Check Also

আগৈলঝাড়ায় বর্নাঢ্য আয়োজনে রথযাত্রা উৎসব পালিত

বরিশালের আগৈলঝাড়ায় ব্যাপক উৎসাহ, উদ্দীপনা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যর মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *