Home / সারাদেশ / বরিশালের তিনটি উপজেলায় ভোট গ্রহন, চলছে গণনা, উপস্থিতি কম

বরিশালের তিনটি উপজেলায় ভোট গ্রহন, চলছে গণনা, উপস্থিতি কম

ভোটার উপস্থিতি কমের মধ্যদিয়ে জেলার বাবুগঞ্জ, উজিরপুর ও বানারীপাড়ায় চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ মেসৈ হয় চলছে গননার কাজ। বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্যদিয়ে তিনটি উপজেলায় বুধবার সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।

নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রাকারী বাহিনীর পক্ষ থেকে ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে আলাদা গুরুত্ব দিয়ে আইন-শৃঙ্খলাবাহিনীর তৎপরতা জোরদার করা হয়েছে। প্রভাব বিস্তার, জাল ভোট, কেন্দ্র দখলসহ ভোটে কেউ বাধা সৃষ্টি করতে চাইলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার বাস্তবায়ন করা হয়েছে।

এরমধ্যে উজিরপুর উপজেলার হাবিবপুর মাধ্যমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে কাপ-পিরিচ মার্কার চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তার করার অভিযোগে ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্র্মকর্তা মাসুদ পারভেজকে বুধবার বেলা সাড়ে এগারোটার দিকে প্রত্যাহার করা হয়েছে।

পরবর্তীতে ওইকেন্দ্রে নতুন প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে মাহফুজ পারভেজকে। অপরদিকে বেলা এগারোটার দিকে বানারীপাড়া উপজেলার ব্রাণপাড়া কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় নাইম নামের এক কিশোরকে আটক করেছে পুলিশ।

বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের সহকারি প্রিজাইডিং অফিসারের সামনে বসে এক ভাইস চেয়ারম্যান প্রার্থীর এজেন্ট শহিদুল ইসলাম প্রকাশ্যেই তার নিজের ভোট দিয়েছেন। এনিয়ে ওই কেন্দ্রের অন্যান্য এজেন্টেরা বাগবিতন্ডায় লিপ্ত হয়।

তবে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নুরুজ্জামান ফারুকী বলেন, কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ভোটগ্রহণ চলছে। তারপরেও প্রকাশ্যে কিভাবে ভোট দেয়া হলো, সে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ওয়াহিদুজ্জামান মুন্সী বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সর্বোচ্চ সতর্কতার সাথে কমিশন কাজ করছে। তিনি আরও বলেন, বানারীপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান ছয়জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

বানারীপাড়ার পৌর এলাকাসহ আটটি ইউনিয়নের ৫৩টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। উজিরপুরে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান তিনজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

পৌরসভাসহ উপজেলার নয়টি ইউনিয়নে ৮৩টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। বাবুগঞ্জে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান তিনজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী রয়েছেন। বাবুগঞ্জে ছয়টি ইউনিয়নে ৫৪টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

ভোটের মাঠের পরিসংখ্যান বলছে, চেয়ারম্যান পদে বানারীপাড়ায় মোটরসাইকেল মার্কার প্রার্থী অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানার সাথে চারবারের চেয়ারম্যান গোলাম ফারুকের,

উজিরপুরে সদ্য সাবেক চেয়ারম্যান মোটরসাইকেল মার্কার আলহাজ্ব আব্দুল মজিদ সিকদার বাচ্চুর সাথে কাপ-পিরিচ মার্কার প্রার্থী হাফিজুর রহমান ইকবাল এবং বাবুগঞ্জ উপজেলায় কাপ-পিরিচ মার্কার প্রার্থী সরদার মোঃ খালেদ হোসেন স্বপনের সাথে আনারস মার্কার প্রার্থী ফারজানা বিনতে ওহাবের তীব্র প্রতিদ্বন্দিতা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় বর্নাঢ্য আয়োজনে রথযাত্রা উৎসব পালিত

বরিশালের আগৈলঝাড়ায় ব্যাপক উৎসাহ, উদ্দীপনা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যর মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *