Breaking News
Home / সারাদেশ / বরিশালে হাতুরে ডাক্তারের অপারেশন ও টেষ্ট বানিজ্য

বরিশালে হাতুরে ডাক্তারের অপারেশন ও টেষ্ট বানিজ্য

বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর বন্দরে সঞ্জয় কুমার রায় নামের এক হাতুড়ে চিকিৎসকের অপারেশন ও টেষ্ট বানিজ্যে প্রতা’রণার শি’কার হচ্ছেন চিকিৎসা নিতে আসা গ্রামের সহজ সরল রো’গীরা।

সরেজমিন উজিরপুর উপজেলার শিকারপুর বন্দরে হাতুড়ে চিকিৎসক সঞ্জয় কুমার রায় নিজের নামের পাশে স্পর্শকাতর বিভিন্ন রো’গের অভি’জ্ঞতার সাইনবোর্ড লাগিয়ে গ্রামের সাধারণ মানুষকে চিকিৎসা দেয়ার নামে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।

বুধবার দুপুরে ওই হাতুড়ে চিকিৎসক সঞ্জয়ের কাছে চিকিৎসা নিতে আসা তানজিলা বেগম (৩০) জানান, গত এক মাস পূর্বে সঞ্জয় তার মেয়ের নাকে পলিপাস অপারেশন করেছে। তাতে প্রায় তিন হাজার টাকা খরচ হয়েছে।

এখন তিনি নিজেই ঘার ব্যাথা নিয়ে এসেছেন। তাকে ইসিজি ও রক্ত পরীক্ষা করতে দেয়া হয়েছে। এ টেষ্ট দুটি সঞ্জয়ের ডায়াগনেষ্টিক সেন্টারে করানো হয়েছে এবং তিনিই রিপোর্ট দেখেছেন; এ জন্য তাকে ৯শ ৫০ টাকা দিতে হয়েছে।

শিকারপুর বন্দরের একাধিক ব্যবসায়ীরা জানান, সঞ্জয় রায় একজন হাতুড়ে চিকিৎসক হয়ে স্পর্শকাতর রোগের চিকিৎসা দিচ্ছে। পূর্বে উপজেলা প্রশাসনকে জানানো হলেও রহস্যজনক কারনে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।

উজিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শওকত আলী জানান, গ্রাম্য চিকিৎসকের অপারেশন কিংবা টেষ্ট দেওয়ার সুযোগ নেই। এবিষয়ে যদি কেউ লিখিত অভি’যোগ করেন তাহলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

About admin

Check Also

হিট স্ট্রোক প্রতিরোধে খাবার স্যালাইন বিতরণ

হিট স্ট্রোক প্রতিরোধে বরিশালের গৌরনদীতে গণসচেতনতা বৃদ্ধি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *