Breaking News
Home / সারাদেশ / বরিশালে তিন দফার দাবিতে বাসদের সংবাদ সম্মেলন

বরিশালে তিন দফার দাবিতে বাসদের সংবাদ সম্মেলন

চলাচলের অযোগ্য ভাঙাচোরা রাস্তাঘাট-ড্রেন-খাল দ্রুত সংস্কার, করোনা মহামারিতে রিক্সা-ইজিবাইক-হকার উচ্ছেদ বন্ধ ও রিক্সার বকেয়া ফি মওকুফের দাবীতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা আহবায়ক কমিটি।

মঙ্গলবার বেলা ১১টায় নগরীর ফকির বাড়ি রোডস্থ দলীয় কার্যালয়ে বাসদের জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুম্মনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দলের জেলা সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী।
লিখিত বক্তব্যে মনীষা চক্রবর্তী বলেন, বরিশালের নাগরিক অধিকার আদায়ে বাংলাদেশ সামাজতান্ত্রিক দল দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করে আসছে।

বর্তমানে বরিশাল নগরীর রাস্তাঘাট বেহাল দশায় পরিণত হয়েছে। খালগুলো দখল হয়ে যাওয়ায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এছাড়া নগরীর ৫৮ কিলোমিটার রাস্তার ৯০ শতাংশ রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অন্যদিকে নগরীর ২২টি খালের অধিকাংশ মৃত এবং তা উদ্ধারের জন্য গত দুই বছরে কোন দৃশ্যমান উদ্যোগ গ্রহন করা হয়নি।

তিনি আরও বলেন, করোনা দুর্যোগে কর্মসংস্থান কমছে। তাই এই মুহুর্তে রিক্সা, ইজিবাইক বা রাস্তার পাশের ছোট দোকাগুলো উচ্ছেদ করা সমুচিন হবেনা। এসময় রিক্সার লাইসেন্সের বকেয়া ফি মওকুফের দাবি জানান তিনি। সংবাদ সম্মেলন থেকে দাবী বাস্তবায়নের লক্ষে বুধবার (৯ সেপ্টেম্বর) থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ছয়দিন ব্যাপী নগরীর বিভিন্ন সড়কে সমাবেশসহ বিসিসি মেয়রের নিকট স্মারকলিপি প্রদান করার কর্মসূচি ঘোষনা করা হয়।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *