Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় যুবক ডালিম বেপারীর ঝু’লন্ত লা’শ উ’দ্ধার

আগৈলঝাড়ায় যুবক ডালিম বেপারীর ঝু’লন্ত লা’শ উ’দ্ধার

বরিশালের আগৈলঝাড়ায় ডালিম বেপারী নামের এক যুবকের ঝু’লন্ত লা’শ উ’দ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় থানায় মা’মলা দায়ের করা হয়েছে।
থানা অফিসার ইন চার্জ মো. আফজাল হোসেন জানান, শনিবার সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে এসআই মো. ফোরকান সঙ্গিয় ফোর্স নিয়ে ডালিম বেপারী (২৩) এর ঝু’লন্ত লা’শ উ’দ্ধার করেন।

ডালিম উপজেলার রাজিহার ইউনিয়নের ভাজনা বাহাদারপুর গ্রামের শান্তি রঞ্জন বেপারীর ছেলে। দুই ভাইয়ের মধ্যে ডালিম বড়, ডালিম গত বছর এইচএসসি পাশ করে। স্থানীয় চৌকিদার মিজানুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ডালিমের ঘরের পিছনের বাগানের একটি গাব গাছ থেকে অন্তত ১৫ফুঠ উচ্চতা থেকে ডালিমের লা’শ উ’দ্ধার করে পুলিশ।

স্থানীয়দের বরাত দিয়ে এসআই ফোরকান জানান, গত ১৫ দিন আগে ডালিমের মা সুস্মিতা ওরফে রেখা বেপারী পারিবারিক কলহের জের ধরে আ’ত্মহ’ত্যার জন্য ঘরে থাকা কীটনাশক পান করেন। মা’য়ের বি’ষ পানের খবর পেয়ে ওই দিন ডালিম গ’লায় ফাঁ’স দিয়ে আ’ত্মহ’ত্যার চেষ্টা করলে স্থানীয়রা দেখে ফেললে গলার রশি কেটে ডালিমকে উ’দ্ধার করেন তারা।

গুরুতর অসুস্থাবস্থায় ডালিমের মা’কে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ডালিমের মা মা’রা যায়। মা’য়ের বি’ষ পানের করার দিনসহ এর আগেও তিন বার ডালিম আ’ত্মহ’ত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছিল। তবে কি কারনে ডালিম আ’ত্মহ’ত্যা করেছে তা স্পষ্ট নয় বলে জানান পুলিশের ওই কর্মকর্তা। এঘটনায় শনিবার সকালে থানায় প্রাথমিকভাবে অপমৃ’ত্যু মা’মলা দায়ের করা হয়েছে।

পোষ্ট মর্টেমের জন্য লা’শ বরিশাল ম’র্গে প্রেরণ করা হবে বলেও জানান তিনি। এর আগে বুধবার দুপুরে রহ’স্যজনক আ’ত্মহ’ত্যায় তৃতীয় শ্রেণির শিক্ষার্থী নুশরাত জাহান নোহা, বৃহস্পতিবার রাতে প্রথম বর্ষের ছাত্রী পুতুল বৈরাগীর লা’শ উ’দ্ধার করেছে পুলিশ।

থানা অফিসার ইন চার্জ মো. আফজাল হোসেন জানান, চলতি বছরের নয় মাসে উপজেলার বিভিন্ন স্থান থেকে ২৮টি লা’শ উ’দ্ধার করেছে পুলিশ। যার অধিকাংশ প্রাথমিকভবে আ’ত্মহ’ত্যার ঘটনায় মা’মলা দায়ের হয়েছিল। আ’ত্মহ’ত্যা প্রবণ এলাকা হিসেবে বাগধা ইউনিয়নের অবস্থান উপরে।

তবে সবগুলো আ’ত্মহ’ত্যার ঘটনা এমন নয়; যেসকল রিপোর্ট পাওয়া গেছে সেগুলোতে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। এখনো বেশ কয়েকটি পোষ্ট মর্টে’ম রিপোর্ট হাতে না পাওয়ায় কোনটি হ’ত্যা আর কোনটি আ’ত্মহ’ত্যা তা সুরাহা করতে পারছে না পুলিশ।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *