Breaking News
Home / সারাদেশ / করো’নার লা’শ সৎকারে অনন্য দৃস্টান্ত স্থাপন করেছে আগৈলঝাড়ায় মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশন

করো’নার লা’শ সৎকারে অনন্য দৃস্টান্ত স্থাপন করেছে আগৈলঝাড়ায় মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশন

মানবতার অনন্য দৃস্টান্ত নিয়ে আগৈলঝাড়ায় করো’নায় আ’ক্রান্ত ২৬টি লা’শের অন্তো’ষ্টিক্রিয়ায় সম্পন্ন করলো মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশনের সদস্যরা।
সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, উপজেলার রত্নপুর ইউনিয়নের বারপাইকা গ্রামের মৃ’ত ধনঞ্জয় মন্ডলের বড় ছেলে নারদ মন্ডল (৭৫) করোনায় আ’ক্রান্ত হয়ে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৭সেপ্টেম্বর) সকাল সাতটায় মা’রা যান।

মৃ’ত নারদ মন্ডলের পরিবারের পক্ষ থেকে তার লা’শের অন্তোষ্টি’ক্রিয়ার জন্য “মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশন”র সাথে যোগাযোগ করা হয়। তাদের সাহায্যে মানবিকতার হাত বাড়িয়ে এগিয়ে আসেন ফাউন্ডেশনের সদস্যরা। নারদের মৃ’তদেহ বৃহস্পতিবার বিকেলে বারপাইকা গ্রামে পৌঁছালে মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশনের সদস্যরা ওই বাড়ির পারিবারিক শ্ম’শানে নারদ মন্ডলের অন্তোষ্টি’ক্রিয়া সম্পন্ন করেন।

মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মলয় ঘটক জানান, বিশ্বব্যাপি প্রা’ণঘাতী করো’না মাহামারীতে মৃ’ত্যুবরণকারী লোকজনের পরিবার সদস্যদের লা’শের সৎকারের দু’র্দশার কথা চিন্তা করে তারা লা’শের সৎকারে এগিয়ে এসছে। বৃহস্পতিবার পর্যন্ত অন্তত ২৬টি লা’শের সৎকার করেছে তাদের সংগঠনের সদস্যরা। শুধু আগৈলঝাড়া উপজেলায়ই নয়; ঢাকায় বসবাসকরা আগৈলঝাড়া উপজেলার মৃ’ত ব্যক্তির লা’শের সৎকার করেছেন পোস্তগোলা মহাশ্ম’শানেও।

করো’নায় আ’ক্রান্ত ব্যক্তির সংস্পর্শে মৃ’তর স্বজনেরা লা’শের ধারে কাছেও যেতে যায় না, সেখানে ‘মানুষ মানুষের জন্য’ এই মন্ত্রে দীক্ষিত হয়ে বিবেকের মানবতাবোধ থেকে তাদের সদস্যরা যথাযথ ধর্মীয় রীতি-নীতি ও সরকারের যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালনের মাধ্যমে লা’শের সৎকার করে আসছেন। সংগঠনের আর্থিক সমস্যা থাকলেও সামাজিক কর্মকান্ডের জন্য তাদের পাশে দাড়িয়ে মানবিক সাহায্য ও মনোবল দৃঢ় করেছেন এলাকার অনেক মহতী ব্যক্তিবর্গ।

মৃ’ত নারদ মন্ডলের পরিবার সদস্যরা জানান, ঢাকায় বসে তিনি মা’রা যাবার পরে লা’শ বাড়ি নেয়া থেকে সৎকারের জন্য তারা খুবই উদ্বিগ্ন ছিলেন। মনোরঞ্জন ঘটক ফাউন্ডেশনের সদস্যরা তাদের ডাকে সারা দিয়ে এগিয়ে এসে লা’শের সৎকার করায় তাদের প্রতি ধন্যবাদ জানিয়ে চির কৃ’তজ্ঞতা প্রকাশ করেছেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযো’দ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত বলেন, বিশ্বব্যাপি মহামারি ক’রোনা ভাই’রাসে বিস্তারের প্রথম থেকে লা’শ সৎকারের ও দা’ফনের জন্য হিমশিম খাচ্ছিল ঠিক সেই মুহুর্তে ‘মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশন’র একদল যুবক কোন রকম প্রশিক্ষন ছাড়াই লা’শ সৎকার ও বারপাইকা আল মদিনা ফাউন্ডেশনের সদস্যরা দা’ফনে এগিয়ে এসে মানবতার অনন্য দৃষ্টা’ন্ত স্থাপন করেছে।

অনেকে যুবকেরাই যেখানে নিজেদের অসামাজিক কর্মকান্ডে জড়িত রখেছে, সেখানে লা’শ সৎকারের মতো কাজে এগিয়ে এসেছে তারা। তাদের পিপিই, মাস্কসহ অন্যন্য উপকরণ প্রদান করার কথা জানিয়ে চেয়ারম্যান ব্যক্তিগত ও উপজেলা পরিষদের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *