Breaking News
Home / সারাদেশ / মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও,অধ্যক্ষকে চাকুরী থেকে অব্যাহতি প্রদান

মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও,অধ্যক্ষকে চাকুরী থেকে অব্যাহতি প্রদান

বরিশালের আগৈলঝাড়ায় বাগধা স্কুল এ্যান্ড কলেজে ১৭মার্চ মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হয়ে অনুষ্ঠান প’ন্ড করা সেই জামাত নেতা অধ্যক্ষ আব্দুর রহমান মিয়াকে ৬ মাস পরে চাকুরী থেকে অব্যাহতি প্রদান করেছে সংশ্লিষ্ঠ পরিচালনা পর্ষদ।

সোমবার বিকেলে স্কুল এ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সভায় অধ্যক্ষ ও জামাত নেতা আব্দুর রহমান মিয়াকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করার সত্যতা স্বীকার করেছেন গভর্নিং বডির সভাপতি বরিশাল শেবাচিম হাসপাতালের সাবেক পারিচালক ডা. মো. সিরাজুল ইসলাম।

গভর্নিং বডির সভাপতি সিরাজুল ইসলাম ফোনে জানান, গত ১৭মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষের অনুষ্ঠানের আয়োজন করে সংশ্লিষ্ঠ প্রতিষ্ঠান। ১৭মার্চ সকালে শতবর্ষ উৎযাপন করতে গিয়ে অধ্যক্ষকে দেখতে না পেয়ে কলেজের লোকজন জানতে পারেন যে, অধ্যক্ষ আব্দুর রহমান মিয়া ১৬ মার্চ বিকেলে শতবর্ষের কেক নিয়ে তার বাড়ি চলে গেছেন।

তার বাড়ি গিয়ে উপস্থিত সবাই জানতে পারে যে, তিনি ওই কেক নিয়ে তার পরিবারের স্ত্রী সন্তানের সাথে দেখা করার জন্য ঢাকায় চলে গেছেন। অধ্যক্ষর লাপাত্তা হয়ে যাওয়ার কারনে উপস্থিত সদস্যবৃন্দ, শিক্ষার্থী, অভিভাবকগনসহ স্থানীয়রা চরম ক্ষো’ভ প্রকাশ করেন।

এ ঘটনায় বিভিন্ন সংবাদপত্রে সংবাদ প্রকাশিত হয়েছিল।
ওই সময়ে ম্যানেজিং কমিটির সদস্য মজিবুর রহমান খান, আবুল বাশার হাওলাদারসহ স্থানীয় বাসিন্দারা অধ্যক্ষর দৃষ্ঠান্ত মূলক বিচারের আশ্বাস প্রদান করেছিলেন।

সোমবার বিকেলে কলেজ সভাপতি ডা. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ১২জন সদস্যর মধ্যে অধ্যক্ষ আব্দুর রহমানসহ ১১ জন সদস্য উপস্থিত ছিলেন। ১১জন সদস্যর মধ্যে ১০জন সদস্যর মতামতের প্রেক্ষিতে অধ্যক্ষ জামাত নেতা আব্দুর রহমানকে তার দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ওই সভায় কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক উপেন্দ্র নাথ বিশ্বাসকে ভারপ্রাপ্ত অধ্যক্ষর দায়িত্ব প্রদান করে গভর্নিং বডি।

গভর্নিং বডির সদস্যরা আরও বলেন, অধ্যক্ষ আব্দুর রহমানের বি’রুদ্ধে ইতি পূর্বেও সরকার ও প্রতিষ্ঠানের ভাবমুর্তি খু’ন্ন করার একাধিক অভিযোগ উঠেছিল। কেক নিয়ে মুজিব শতবর্ষ উদযাপন ভ’ন্ডুল করাই ছিল তার উদ্যেশ্য। গোয়েন্দা তালিকা মতে, অধ্যক্ষ আব্দুর রহমান মিয়া জামাতের উপজেলা পরিচালনায় কমিটির একজন সক্রিয় সদস্য।

Check Also

বিভাগের সবচেয়ে বেশী পুজা অনুষ্ঠিত আগৈলঝাড়ায়,পুজা মন্ডপ পরিদর্শণে বরিশাল বিভাগীয় কমশিনার

আগৈলঝাড়া উপজেলায় ১শ ৬০টি মন্ডপে শারদীয় দুর্গা পুজার মধ্যদিয়ে বরিশাল বিভাগের সবচেয়ে বেশী দুর্গা পুজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *