Breaking News
Home / সারাদেশ / বরিশালে পালিয়ে আসা শিশুকে পরিবারের কাছে পুলিশের হস্তান্তর

বরিশালে পালিয়ে আসা শিশুকে পরিবারের কাছে পুলিশের হস্তান্তর

ঢাকা থেকে পালিয়ে আসা আট বছরের এক শিশুকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে জেলার গৌরনদী মডেল থানা পুলিশ।

গৌরনদী মডেল থানা সূত্রে জানা গেছে, বরিশালের মুলাদী উপজেলার ছবিপুর ইউনিয়নের নমরহাট এলাকার বাসিন্দা ঢাকায় অবস্থারত দলিল উদ্দিন খানের আট বছর বয়সী পুত্র সোহান খান সম্প্রতি গ্রামের বাড়িতে বেড়াতে যাওয়ার বায়না ধরে।

এতে বাবা-মা রাজি না হওয়ায় রাগ করে সোহান গত রবিবার বিকেলে বাসা থেকে পালিয়ে যায়। ওইদিন সন্ধ্যায় রাজধানীর সদরঘাট থেকে একটি লঞ্চে উঠে সোমবার সকালে গৌরনদী বা পার্শ্ববর্তী কোনো এক উপজেলার একটি লঞ্চঘাটে নেমে পড়ে।

পরবর্তীতে সে মাহিন্দ্রযোগে বরিশালের আগৈলঝাড়া উপজেলার কোনো এক বাসস্ট্যান্ডে নামে। পরে পায়ে হেঁটে ওইদিন বিকেল চারটার দিকে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের দক্ষিণ মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জামাল হোসেনের চায়ের দোকানের সামনে পৌঁছায়। এসময় ক্ষুধার্থ ও ক্লান্ত অবস্থায় সে কান্নাকাটি শুরু করলে খাঞ্জাপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ আলী তাকে (সোহান) নিজ জিম্মায় রাখে।

পরে ওই শিশুটিকে খাবার খাইয়ে গৌরনদী মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। গৌরনদী মডেল থানার সেকেন্ড অফিসার মিজানুর রহমান জানান, শিশুটির সাথে কথা বলে মুলাদী থানার নমরহাট এলাকায় খোঁজ নিয়ে শিশুটির বাবা-মার মোবাইল নম্বর সংগ্রহ করা হয় এবং শিশু সোহান গৗরনদী মডেল থানা পুলিশের হেফাজাতে রয়েছে বলে তার পিতা-মাতাকে জানানো হয়।

মঙ্গলবার সোহানের পরিবারের লোকজন গৌরনদী মডেল থানায় আসলে শিশু সোহানকে তার মা-বাবার কাছে হস্তান্তর করা হয়। তিনি আরও জানান, অনেক পরিশ্রম ও প্রচেষ্টার পর শিশুটিকে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিতে পেরে এবং একটি ভাল কাজে সফলতা পেয়ে খুবই ভাল লেগেছে।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *