Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ১শ ৬০ মন্ডপে পূজার আয়োজন সম্পন্ন, ৩৫লাখ ২০হাজার টাকার সহায়তা প্রদান

আগৈলঝাড়ায় ১শ ৬০ মন্ডপে পূজার আয়োজন সম্পন্ন, ৩৫লাখ ২০হাজার টাকার সহায়তা প্রদান

বরিশালের আগৈলঝাড়ায় ১শ ৬০টি পুজা মন্ডপে সরকারী অনুদানের বরাদ্দ ও স্থানীয় এমপি আবুল হাসানাত আবদুল্লাহ’র অনুদানের অর্থের ৩৫ লাখ ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

বুধবার বিকেলে উপজেলার শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে অর্থ প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী অফিসার রওশন ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাসসহ বিভিন্ন মন্ডপের পূজারীবৃন্দ।

পরে উপজেলার ১শ ৬০টি মন্ডপের অনুকুলে সরকারী বরাদ্দকৃত চাল বিক্রির মাধ্যমে প্রত্যেক মন্ডপে ১৭ হাজার টাকা ও স্থানীয় এমপি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র তহবিলের ৫ হাজার টাকাসহ প্রত্যেক মন্দিরের সভাপতি ও সম্পাদকের হাতে অনুদানের ২২ হাজার টাকা করে তুলে দেন অতিথিরা। এসময় প্রত্যেক পুজা মন্ডপের স্বেচ্ছাসেবকদের জন্য গেঞ্জি, করোনা মোকাবেলায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

বৃহস্পতিবার ষষ্ঠী পুজার মাধ্যমে শুরু হচ্ছে পাঁচ দিন ব্যাপি শারদীয় দুর্গোৎসব। সভায় বক্তারা করোনা মোকাবেলায় কেন্দ্রীয় পুজা উদযাপন পরিষদের গৃহীত ২৬ দফা নির্দেশনা মেনে মন্ডপীদের এ বছর ‘সাত্বিক’ পুজা করার আহ্বান জানান। ১শ’ ৬০টি মন্ডপে দূর্গা পুজার প্রস্তুুতি মধ্য দিয়ে বরিশাল বিভাগের সবচেয়ে বেশি পূজা অনুষ্ঠিত হবে আগৈলঝাড়া উপজেলায়।

থানা অফিসার ইন চার্জ মো. গোলাম ছরোয়ার জানিয়েছেন, ধর্মীয় ভাব গাম্ভির্যের মাধ্যমে পুজা অর্চণা সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে মন্ডপগুলোর সার্বিক নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Check Also

আগৈলঝাড়ায় চাষীদের মাঝে সেচ পাম্প বিতরণ

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলায় কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় চাষীদের বিনামুল্যে সরকারী সেচ পাম্প বিতরণ করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *