Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) পালিত
পবিত্র ঈদে মিলাদুন্নবী ২-ই ডিসেম্বর

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে শুক্রবার পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) পালিত হয়েছে। দিনটি পালন উপলক্ষে ধর্মপ্রঅন মুসুল্লীরা মসজিদে মসজিদে মিলাদ মাহফিল, আলোচনা ও কোরআন খতম করা করেছেন। উপজেলার বিভিন্ন মসজিদে অনুষ্ঠিত হয়েছে দোয়া ও মিলাদ।

শুক্রবার ১২ রবিউল আউয়াল, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)। আজ থেকে প্রায় ১ হাজার ৪শ ৫০বছর বছর আগে আরবের মরু প্রান্তরে আবদুল্লাহর ঔরশে মা আমিনার কোল আলো করে জন্ম গ্রহন করেছিলেন বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)। আবার এই দিনে তিনি উন্তেকার করেন। এ জন্য এটি ওফাত দিবসও। পথ ভিভ্রান্ত মানুষদের পথ দেখিয়ে ৬৩ বছর বয়সে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) তিনি ইন্তেকাল করেন।

হজরত মুহাম্মদ (সাঃ) পৃথিবীতে এসেছিলেন তওহীদের মহান বাণী নিয়ে। তাই পবিত্র ঈদে মিলাদুন্নবী মুসলিম উম্মাহর আনন্দের দিন। আবার এদিনই তিনি মারা যাওয়ায় একইসঙ্গে এটি মুসলিম বিশ্বের জন্য কষ্টেরও দিন। ইসলাম ধর্মমতে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ (সাঃ) নবুয়তের সিলসিলায় শেষ নবী।

তিনি পৃথিবীতে এসেছিলেন তওহীদের মহান বাণী নিয়ে। সারা আরব বিশ্ব যখন পৌত্তলিকতায় বিশ্বাস করত, তখন মহান আল্লাহ তায়ালা তার প্রিয় হাবিব হযরত মুহাম্মদকে (সাঃ) রহমতস্বরূপ বিশ্বজগতে পাঠিয়েছিলেন।

সব ধরনের কুসংস্কার, গোঁড়ামি, অন্যায়-অবিচার ও দাসত্বের শৃঙ্খলা ভেঙে মানবসত্তার চির মুক্তির বার্তা বহন করে এনেছেন তিনি। নিজের যোগ্যতা, মহানুভবতা, সহনশীলতা, কঠোর পরিশ্রম, নিষ্ঠা ও সীমাহীন দুঃখ-কষ্টের বিনিময়ে প্রিয় নবীর জীবন আজ সবার জন্য এক অনুকরণীয় আদর্শ।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *