Breaking News
Home / সারাদেশ / আলোচিত রিফাত হ’ত্যার তিন ফাঁ’সির আ’সামী বরিশাল কা’রাগারে

আলোচিত রিফাত হ’ত্যার তিন ফাঁ’সির আ’সামী বরিশাল কা’রাগারে

বরগুনা জেলার বহুল আলোচিত রিফাত শরীফ হ’ত্যা মাম’লার মৃ’ত্যুদ’ন্ডপ্রাপ্ত তিন আ’সামীকে বরিশাল কেন্দ্রীয় কা’রাগারে প্রেরণ করা হয়েছে। বরগুনা জেলা জজকোর্ট থেকে মৃ’ত্যুদ’ন্ডপ্রাপ্ত আ’সামী আল কাইউম ওরফে রাব্বি আকন (২১), রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২) ও মোঃ হাসান (১৯) কে শুক্রবার (৩০ অক্টোবর) বরিশাল কেন্দ্রীয় কা’রা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন বরগুনা জেলা কা’রাগার কর্তৃপক্ষ।

শনিবার সকালে বরিশাল কেন্দ্রীয় কা’রাগারের ডেপুটি জেলার ইব্রাহিম শাওন বিষয়টি নিশ্চিত করেন। জানা গেছে, বরগুনা জেলা কা’রাগারে ফাঁ’সির আ’সামী রাখার উপযুক্ত স্থান না থাকায় উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এই তিন ফাঁ’সির আ’সামীকে বরিশাল কেন্দ্রীয় কা’রাগারে প্রেরণ করা হয়। এর একদিন পূর্বে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে রিফাতের স্ত্রী ও নয়নব’ন্ডের প্রেমিকা আয়সা সিদ্দিকা মিন্নিকে কাসিমপুর মহিলা কা’রাগারে স্থানন্তর করেন বরগুনা জেলা কা’রা কর্তৃপক্ষ

উল্লেখ্য ২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারী কলেজের সামনে প্রকাশ্য দিবালোকে নয়নব’ন্ড ও তার সহযোগীরা রিফাত শরীফকে কু’পিয়ে মা’রা’ত্মক জখম করলে ওইদিন বিকেলে বরিশাল শেবাচিম হাসপাতালে মা’রা যায় রিফাত। এঘটনায় নি’হত রিফাতের পিতা মোঃ আব্দুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ আরো ৫/৬জন অ’জ্ঞানামাদের বিরু’দ্ধে একটি হ’ত্যা মা’মলা দায়ের করেন।

ওই বছরের ১ সেপ্টেম্বর মা’মলার তদ’ন্তকারী পুলিশ কর্মকর্তা বরগুনা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নি’হত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ১০ জন প্রাপ্তবয়স্ক ও ১৪জন অপ্রাপ্তবয়স্ক আ’সামী দুই ভাগে বিভক্ত করে তদ’ন্তের প্রতিবেদন দাখিল করেন।

আদালতে দীর্ঘ শুনানী শেষে চলতি বছরের ৩০ সেপ্টেম্বর বরগুনা জেলা জজ মোঃ আসাদুজ্জামান মিন্নিসহ ছয়জনকে মৃ’ত্যুদ’ন্ডের আদেশ দেন। অপর চারজন দো’ষী প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেখসুর খালাশ প্রদান করা হয়।

About admin

Check Also

স্কুলের ভবন নির্মানে শিক্ষা কর্মকর্তার তিন লাখ টাকা ঘুষ দাবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে উপজেলা সহকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *