Breaking News
Home / সারাদেশ / স্কুল কলেজে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বরিশালে প্রতিবাদ সভা

স্কুল কলেজে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বরিশালে প্রতিবাদ সভা

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকে ‘এসাইনমেন্ট ফি’র নামে জেলার সকল স্কুল-কলেজে টিউশন ফি, পরীক্ষার ফি সহ সকল ফি আদায় বন্ধ করার দাবি করা হয়েছে।

একই সাথে করো’নাকালীন সময়ে বিশেষ বরা’দ্ধ দিয়ে শিক্ষা সংকট মোকাবেলার দাবিতে বুধবার বেলা এগারোটার দিকে নগরীতে মানবব’ন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সবশেষে জেলা প্রশাসকের কাছে স্মা’রকলিপি পেশ করা হয়েছে। এ কর্মসূচি পালন করেছেন সমাজতা’ন্ত্রিক ছাত্র ফ্র’ন্টের জেলা ও মহানগর শাখার নেতৃ’বৃন্দরা। সদর রোডে ঘন্টাব্যাপী মানবব’ন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ছাত্রফ্র’ন্টের জেলা শাখার সভাপতি সাগর দাশ।

বক্তারা বলেন, নগরীসহ জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আড়াই থেকে তিন হাজার টাকা করে শিক্ষার্থীদের কাছ থেকে জো’রপূর্বক আদায় করা হচ্ছে। এমনকি টাকা পরিশোধ করা না হলে এসাইনমেন্ট নেয়া হবে না বলেও হু’মকি দেয়া হচ্ছে।

বক্তারা অসহায় শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া টাকা ফেরত দেয়াসহ ফি আদায় বন্ধ ও মওকুফ করার দাবি করেন। সবশেষে নগরীতে মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করা হয়।

Check Also

আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘ’টনায় নি’হত শিক্ষকদের স্মরণসভা অনুষ্ঠিত

বরিশালের আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘ’টনায় নি’হত শিক্ষক বাবুল সরদার ও বাসুদেব বিশ্বাসের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। আগৈলঝাড়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *