Breaking News
Home / সারাদেশ / পিতার চেয়ে তিন বছরের বড় ছেলে

পিতার চেয়ে তিন বছরের বড় ছেলে

জন্মদাতা পিতার চেয়ে ছেলে ৩ বছরের বড়! সরকারের প্রদান করা জাতীয় পরিচয়পত্রে চাঞ্চল্যকর এমন তথ্য মিলেছে বরিশালের আগৈলঝাড়ায়।

উপজেলার গৈলা গ্রামের ভ্যান চালক মো. খোকন সরদার ও তার বাবার বয়স নিয়ে চরম বিপাকে পরেছেন তিনি। খোকন সরদারের পিতার নাম আক্কেল আলী সরদার, মায়ের নাম আনোয়ারা বেগম।

জাতীয় পরিচয়পত্র অনুযায়ি খোকন সরদারের জন্ম তারিখ ১১ মে ১৯৩৮ সাল। অথচ তার পিতা আক্কেল আলী সরদারের জন্ম তারিখ লেখা রয়েছে ২৭ অক্টোবর ১৯৪১ সাল। দু’টি জাতীয় পরিচয়পত্রের বয়স বিশ্লেষণ করলে দেখা যায় পিতা আক্কেল আলীর চেয়ে ছেলে খোকনের বয়স ৩বছর বেশী!

খোকন সরদার জানান, তার জন্ম হয়েছে ১৯৬৮ সালে, সে অনুয়ায়ী তার বর্তমান বয়স ৫২ বছর। কিন্তু জাতীয় পরিচয়পত্রে জন্ম তারিখ অনুযায়ী তার বর্তমান বয়স দাড়ায় ৮২ বছর। অন্যদিকে তার পিতার জাতীয় পরিচয়পত্র অনুযায়ি বর্তমান বয়স ৭৯ বছর।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ২০০৮ সালে জাতীয় পরিচয়পত্র তৈরীর সময়ে হয়তো তাদের বয়স ভুল লেখা হয়েছে। বর্তমানে বয়স সংশোধন করতে জন্মসনদ অথবা বিয়ের কাবিননামা নিয়ে নির্বাচন অফিসে আসলে সংশোধন করে দেয়া হবে।

খোকন সরদার অভিযোগে বলেন,জাতীয় পরিচয়পত্রের তাদের পিতা পুত্রের ভুল বয়স সংশোধনের জন্য তারা নির্বাচন অফিসে সমাধানের জন্য ঘুরে ঘুরে হয়রান হয়ে পরেছেন।

পিতা ও পুত্রর কোন শিক্ষা সনদ এবং জন্ম সনদ ও কাবিন নামা না থাকায় বয়স সংশোধন করতেও পারছেন না তারা। তাহলে কি তাদের বয়স সংশোধন করা যাবে না? এমন প্রশ্ন রেখেছেন ভুলে ভরা জাতীয় পরিচয়পত্র বহন করা পিতা ও পুত্র।

Check Also

আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘ’টনায় নি’হত শিক্ষকদের স্মরণসভা অনুষ্ঠিত

বরিশালের আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘ’টনায় নি’হত শিক্ষক বাবুল সরদার ও বাসুদেব বিশ্বাসের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। আগৈলঝাড়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *