Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় বড়দিন উদযাপনে গীর্জায় সাড়ে ১৫লাখ টাকার চেক বিতরণ

আগৈলঝাড়ায় বড়দিন উদযাপনে গীর্জায় সাড়ে ১৫লাখ টাকার চেক বিতরণ

খ্রিষ্ঠ ধর্মাবলম্বীদের সবচেয়ে ধর্মীয় উৎসব শুভ বড়দিন’র উৎসব উদযাপন করতে বরিশালের আগৈলঝাড়ায় উপজেলার ৬৯টি গীর্জায় সরকারী অনুদানের প্রায় সাড়ে ১৫লাখ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

জাতির পিতার ভাগ্নে, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন, পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র প্রচেষ্টায় বরাদ্দকৃ’ত অর্থ বুধবার সকালে উপজেলা পরিষদ চত্তরে উপজেলার তালিকাভুক্ত ৬৯টি গীর্জা পরিচালনা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের হাতে অনুদানের চেক তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযো’দ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোশাররফ হোসেন, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাসসহ সরকারী কর্মকর্তাবৃ’ন্দ।

সূত্র মতে, বড় দিন উদযাপন করতে ৬৯টি গীর্জার অনুকুলে প্রত্যেকটিতে ৫শ কেজি করে চাল বরা’দ্দ করে সরকারের ত্রাণ ও দু’র্যোগ মন্ত্রনালয়। বরাদ্দকৃ’ত ওই চালের সরকারী বাজার মূল্য হিসেবে প্রত্যেক গীর্জায় ২২হাজার ৩শ ৮৩টাকা করে অনুদানের চেক প্রদান করা হয়।

এদিকে খ্রি’ষ্ট সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিন নির্বি’ঘ্নে পালন করতে থানা প্রশাসন ব্যপক নিরাপ’ত্তা গ্রহন করেছে বলে নিশ্চিত করেছেন থানা অফিসার ইন চার্জ মো. গোলাম ছরোয়ার। তিনি জানান, প্রশাসনের তালিকা অনুযায়ি উপজেলার ৬৯টি গীর্জায় সাড়ে পাঁচ শতাধিক খ্রি’ষ্ট পরিবারের সদস্যরা প্রার্থণায় সমবেত হবেন।

নির্বি’ঘ্নে প্রার্থণা করাসহ বড় দিনের সকল উৎসব উদযাপন করতে উল্লেখযোগ্য গীর্জাগুলোতে নিছি’দ্র নিরাপত্তা প্রদানের ব্যবস্থাসহ সকল গীর্জা ও যাতায়াতের পথে পুলিশী টহল অব্যাহত রাখা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *