Breaking News
Home / বিশ্ব সংবাদ / সুশান্ত মৃ’ত্যুঃ আত্মহ’ত্যা নাকি হ’ত্যা,এখনো প্রকাশ্যে না আসার আসল কারন

সুশান্ত মৃ’ত্যুঃ আত্মহ’ত্যা নাকি হ’ত্যা,এখনো প্রকাশ্যে না আসার আসল কারন

সুশান্ত মৃ’ত্যুঃ আত্মহ’ত্যা নাকি হ’ত্যা,এখনো প্রকাশ্যে না আসার আসল কারন

২০২০ সালে গোটা দেশে হ’ইচ’ই ফেলেছে অভিনেতা সুশান্ত রাজপু’তের মৃ’ত্যুর খবর। বছর প্রায় শেষের দিকে, ছয় মাস আগে সুশান্ত রাজপু’তের মৃ’ত্যু নিয়ে এখনো ধোঁ’য়াশা কাটেনি।

আপ’তত দেশের তিন কে’ন্দ্রীয় সংস্থা সুশান্ত মৃ’ত্যু মা’মলা ও তার সাথে জড়িত অপর দুই মা’মলার তদ’ন্তের দায়ি’ত্বে। সুশান্তের মৃ’ত্যুর তদ’ন্ত চালাচ্ছে সিবিআই। এই মৃ’ত্যু নিয়ে মহারা’ষ্ট্র সরকারের সাথে একপ্রকাশ প্রকাশ্য সং’ঘা’তে জ’ড়িয়েছে বিহার ও কে’ন্দ্র সরকার।

এবার এই মৃ’ত্যু নিয়ে সিবিআই তদ’ন্তের গ’তিপ্র’কৃ’তি জানতে চাইলেন মহারা’ষ্ট্রে’র স্ব’রা’ষ্ট্রম’ন্ত্রী অনিল দেশমু’খ। অগ’স্ট মাসে সুপ্রিম কো’র্টের নির্দেশে এই মা’মলার তদ’ন্তভার পুলি’শের হাত থেকে তুলে দেওয়া হয় সিবিআইয়ের হাতে।

‘পাঁচ মাসেরও বেশি সময় অতি’ক্রা’ন্ত, তবে সিবিআই এখন জানাল না এটা আ’ত্মহ’ত্যা নাকি হ’ত্যা আমি আবেদন জানাচ্ছি সিবিআইয়ের কাছে যে তাঁরা নিজেদের তদ’ন্তে উ’ঠে আসা অনু’স’ন্ধা’নগু’লি প্রকাশ্যে আনুক যত তা’ড়াতা’ডি সম্ভ’ব’, রবিবার জানালেন অনিল দেশমু’খ।

গত ১৪ জুন থেকে মেলে সুশান্তের দে’হ। পুলি’শের তর’ফে এই মা’মলাকে নি’ছক’ই আ’ত্মহ’ত্যার ঘটনা বলে দা’বি করা হয়েছে, যদিও পরিবারের তর’ফে হ’ত্যার স’ন্দে’হ প্রকাশ করা হয়েছে।

গত ২৫ জুলাই সুশান্তের মৃ’ত্যুর ৪০ দিনের মাথায় অভিনেতার গা’র্ল’ফ্রে’ন্ড রিয়া চ’ক্রবর্তী ও তাঁর পরিবারের বিরু’দ্ধে সুশান্তকে আ’ত্মহ’ত্যায় প্ররো’চনা দেওয়ার মা’মলা দায়ের করেন সুশান্তের বাবা কেকে।

বিহার পুলি’শের কাছে অভি’যোগ জানিয়েছিল সুশান্তের পরিবার। এরপর কে’ন্দ্রে’র কাছে এই মা’মলা সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার আবেদন জানান নীতিশ কুমার।

জু’রিস’ডি’কশন নিয়ে প্রশ্ন তুলে বিহার পুলি’শের এফ’আইআ’রকে অ’বৈ’ধ বলে দা’বি করে সুপ্রিম কোর্টের দ্বা’রস্থ হন রিয়া চ’ক্রবর্তী, রিয়ার সুরে সুর মিলিয়েছিল মহারা’ষ্ট্র সরকারও।

তবে সুপ্রিম কো’র্টের নির্দেশে এই মা’মলা যায় সিবিআইয়ের হাতেই। সুশান্ত সিং রাজপুতের অটো’পসি নিয়ে AII’MS-এর ফরে’নসি’ক বিশেষ’জ্ঞ প্যানেলের মতামত নিয়েছে সিবিআই।

গিয়ে দী’র্ঘ দু-স’প্তাহ তদ’ন্ত চালিয়েছে সিবিআইয়ের টিম, সেখানে শামিল ছিলেন AII’MS-এর ফরে’নসিক বিশেষ’জ্ঞরাও। গত ২৯ এইম’সের ছয় ফরে’নসিক চিকিৎ’সকের কমিটির রিপো’র্ট কেন্দ্রীয় গোয়ে’ন্দাদের কাছে জমা পড়ে।

সংবাদ মাধ্যমে ফাঁ’স হয়ে যায় টিমের প্রধান সুধীর গু’প্তার মেসেজ, যেখানে তিনি দা’বি করেছেন আ’ত্ম’হ’ত্যায় করেছেন সুশান্ত। যদিও গত তিন মাসে এই নিয়ে মু’খে কু’লু’প সিবিআইয়ের।

পাশাপাশি সুশান্তের মৃ’ত্যু সং’ক্রা’ন্ত আরও দুটি মা’মলা খ’তিয়ে দেখছে দেশের অপর দুই কে’ন্দ্রীয় সংস্থা- ইডি এবং নার’কোটি’ক্স ক’ন্ট্রো’ল ব্যুরো।

মা’দক মাম’লায় এনসি’বির হাতে গত গ্রে’ফতার হতে হয়েছিল সুশান্ত মা’মলার মূল অভিযু’ক্ত রিয়া চ’ক্রবর্তী ও তাঁর ভাই শৌভিক চ’ক্রবর্তীকে। আপতত জা’মিনে মুক্ত তাঁরা।

About admin

Check Also

সুশান্তের জন্মদিনে প্রকাশ্যে যা বললেন অ’ঙ্কিতা

সুশান্তের জন্মদিনে প্রকাশ্যে যা বললেন অ’ঙ্কিতা সুশান্ত সিং রাজপুতের মৃ’ত্যুর পর তাঁর জন্মদিন চোখে জল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *