Breaking News
Home / অন্যান্য / এই ভু’য়া অ্যাপে হতে পারে ভয়’ঙ্কর ক্ষ’তি, চিনবেন যেভাবে

এই ভু’য়া অ্যাপে হতে পারে ভয়’ঙ্কর ক্ষ’তি, চিনবেন যেভাবে

এই ভু’য়া অ্যাপে হতে পারে ভয়’ঙ্কর ক্ষ’তি, চিনবেন যেভাবে

ভু’য়া অ্যাপে হতে পারে ভয়’ঙ্কর ক্ষ’তি, চিনবেন যেভাবে আমরা অনেকেই তা’ড়াহু’ড়ায় ভু’য়া অ্যাপ ডাউনলোড করে ফেলি। এর ফলে আমাদের নানা রকমের সমস্যায় পড়তে হয়।

অ্যাপ ডাউনলোড সঠিকভাবে না হলে বা ভুল অ্যাপ ডাউনলোড করলে আমাদের মা’রা’ত্মক ক্ষ’তি হতে পারে।

সর্বদা অফিসিয়াল অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করুন সর্বদা শুধু অফিসিয়াল অ্যাপ স্টোর থেকেই অ্যাপগুলো ডাউনলোড করুন। হয়তো অনেক সময় আপনি অন্যান্য জায়গা থেকেও অ্যাপ ডাউনলোড করার সুযোগ পাবেন।

কিন্তু যতটা সম্ভব অ্যাপ ডাউনলোডের ওই উৎসগুলোকে এড়িয়ে চলুন। যদিও অফিসিয়াল অ্যাপ স্টোরগুলোতেও অনেক সময় ক্ষ’তিকারক অ্যাপ খুঁজে পাওয়া যায়। তবে অফিসিয়াল অ্যাপ স্টোর কর্তৃপক্ষ সেগুলো যত তাড়াতাড়ি সম্ভব সরিয়ে ফেলতে সচেষ্ট থাকেন।

তাই সর্বদা অফিসিয়াল অ্যাপ স্টোরগুলোর ওপরই ভরসা রাখুন এবং এতে করে ভু’য়া অ্যাপ ডাউনলোডের সম্ভাবনা অনেকাংশেই হ্রা’স পাবে।

অ্যাপের বিবরণ পড়ুন
কোনো অ্যাপে প্রচুর বানান বা ব্যাকরণগত ভু’ল খুঁজে পেয়েছেন? এ ক্ষেত্রে এটিকে ভু’য়া অ্যাপের একটি সম্ভাব্য ই’ঙ্গিত হিসেবেই ধরে নিতে পারেন। এতে কোনো সন্দেহ নেই যে, কোনো বিশ্বস্ত ডেভেলপার এ ধরনের ভুল করবে না। তাই কোনো একটি অ্যাপের মৌলিক বিবরণে এ ধরনের ভুল থাকা মানেই হলো সেই অ্যাপটি ভু’য়া হওয়ার সম্ভাবনাই বেশি।

রিভিউগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করুন
কোনো অ্যাপ ডাউনলোড করার আগে তার রিভিউগুলো পড়ে নেওয়াই বু’দ্ধিমানের কাজ। যদি কোনো অ্যাপ ভু’য়া হয়ে থাকে তবে নির্দিষ্ট কিছু রিভিউয়ে কেউ না কেউ তা স্পষ্টভাবে উল্লেখ করবেনই।

ডেভেলপারের ব্যাকগ্রাউন্ড যাচাই করুন
অ্যাপ ডেভেলপারের ওয়েবসাইট পরিদর্শন করার চেষ্টা করুন অথবা অ্যাপ স্টোরের বিবরণ থেকে তার সম্পর্কে জানার চেষ্টা করুন। একটি অ্যাপ ডাউনলোড করার আগে, সর্বদা এর ডেভেলপার সম্পর্কে জানার চেষ্টা করুন। এক্ষেত্রে যদি স’ন্দেহজনক কিছু খুঁজে পান

যেমন- যদি তাদের কোনো ওয়েবসাইট বা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রোফাইল না থাকে, তাহলে সেই অ্যাপটি ডাউনলোড না করাটাই বু’দ্ধিমানের কাজ হবে।

ডাউনলোডের সংখ্যাকেও বিবেচনা করুন
কোনো অ্যাপ আসল না ভু’য়া তা যাচাই করার এটি খুবই ভালো একটি সূচক। যদি ডাউনলোডের সংখ্যা অনেক বেশি হয়ে থাকে তবে এটি কখনোই সম্ভব নয় যে, এত বিপুলসংখ্যক মানুষ এর মাধ্যমে প্রতা’রণার স্বীকার হয়েছেন

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *