Breaking News
Home / অন্যান্য / ভিক্ষার ঝুলি টান দিতেই ভোঁ-দৌড় দিল ‘প’ঙ্গু’ ভিখারি (ভিডিও সহ)

ভিক্ষার ঝুলি টান দিতেই ভোঁ-দৌড় দিল ‘প’ঙ্গু’ ভিখারি (ভিডিও সহ)

ভিক্ষার ঝুলি টান দিতেই ভোঁ-দৌড় দিল ‘প’ঙ্গু’ ভিখারি (ভিডিও সহ)

প্র’তারণার কত শত নতুন নতুন পথ যে আমাদের চোখের সামনে প্রতিনিয়ত উন্মো’চিত হয়, তার ইয়’ত্তা নেই। যে ভিখারি প’ঙ্গু নয় বলে ভিক্ষা করছিলেন,

তিনিই ভি’ক্ষার ঝুলি নিয়ে এক যু’বক দৌড় দেওয়ার পর ওঠে তার পেছনে দৌড়াতে লাগলেন। এমন দৃশ্যের অবতারণা এখনকার এই সমাজে আর দুর্লভ নয়।

সম্প্রতি একটি মজার ভিডিও টুইটারে শেয়ার করেছেন হর্ষ গোয়ে’ঙ্কা নামের এক ব্যবসায়ী। টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করে বলেছেন, ‘মিরাকেল হল..’।

দেখা যাচ্ছে রাস্তার মাঝখানে বসে একজন লোক ভি’ক্ষা করছে। সে হাঁটতে পারে না। একটা পা সাদা মোটা ব্যান্ডেজে বাঁধা বা প্লাস্টার করা। সেই পা দেখিয়ে ওই ভি’খারি মানুষের থেকে সাহায্য চাইছেন।

পথ চলতি অনেক মানুষ ওই ব্যক্তির অসহায় অবস্থা দেখে টাকা দিয়ে যাচ্ছেন। এমন সময় এক যুবক ওই রাস্তা দিয়েই যাচ্ছিল। সে ওই ব্যক্তির আকুতি শুনে এগিয়ে আসে। প্রথমে কয়েকটি নোট দেয় ভি’খারিকে। তারপরেই ঘটে আসল চমক।

ছেলেটি হঠাৎ ওই ব্যক্তির টাকার ব্যাগটি নিয়ে দৌড় দেয়। মজার ব্যাপার হলো এতক্ষণ ধরে যে ব্যক্তি পা ভা’ঙা দেখিয়ে রাস্তায় বসে ভি’ক্ষা করছিল, সে স’ঙ্গে স’ঙ্গে ওঠে দাঁড়িয়ে ওই যুবকের পেছনে ছোটে; যা দেখে সবাই অবাক হয়ে যায়।

জানা যায় বেশ কিছুদিন ধরেই ওই এলাকায় ভা’ঙা পা দেখিয়ে ভি’ক্ষা করছিল ওই ব্যক্তি। কিন্তু আসলে পুরোটাই নকল। তার পা মোটেও ভা’ঙা না। মিথ্যা কথা বলে মানুষের সমবেদনা আদায় করে ভি’ক্ষা করাকেই নিজের পেশা বানিয়েছিল ওই ব্যক্তি।

যা বুঝতে পেরেই ওই যুবক চালাকি করে ভি’খারির স’ঙ্গে। এই মু’হূর্তটিকে ক্যামেরা বন্দি করে সেখানকার কয়েকজন যুবক। তারপর সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেওয়া হয়। এরপর ওই ভিখারিকে জে’রা করা হলে, কোনও উত্তর দিতে পারে না সে।

এলাকাছাড়া করা হয় ওই ভি’খারিকে। তবে এই ধরনের ঘটনা নতুন নয়। হামেশাই এই ধরনের মিথ্যা নাটক করে টাকা রোজগারের সহজ পথ বেছে নিচ্ছে কিছু মানুষ। যেখানে তারা চাইলেই সঠিক পথে দিনমজুরি বা ছোটখাটো কাজ করে সংসার বা নিজের পেট চালাতে পারে।

কিন্তু সহজ রাস্তা থাকতে কেউ কঠিন রাস্তায় কেন যাবে! এই ভিডিও দেখা মাত্রই সবাই শেয়ার ও কমেন্ট করেন এবং ওই যুবকের বু’দ্ধির প্রশংসা করেন

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *