Breaking News
Home / অন্যান্য / হঠাৎ চলন্ত ট্রেনের ফাকা দিয়ে নিচে পড়ে যায় দুধের শিশু,যেভাবে উ’দ্ধার হলো

হঠাৎ চলন্ত ট্রেনের ফাকা দিয়ে নিচে পড়ে যায় দুধের শিশু,যেভাবে উ’দ্ধার হলো

হঠাৎ চলন্ত ট্রেনের ফাকা দিয়ে নিচে পড়ে যায় দুধের শিশু,যেভাবে উ’দ্ধার হলো

খাদ্য শৃঙ্খল এর পিরামিডের আমরা দেখেছিলাম যে এই জী-বন যু-দ্ধে বেঁ-চে থা-কার জন্য অতি অবশ্যই ল-ড়াই ক-রতে হ-বে । বিনা লড়াইয়ে কেউ নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে পারে না এবং এই ল-ড়াই শুধুমাত্র যে মনুষ্য প্রজাতির মধ্যে দেখা যায় যেমন তা কিন্তু নয় ।

তার পাশাপাশি বন-জঙ্গলে একটু লক্ষ্য রাখলেই আমরা দেখতে পাবো বিভিন্ন জীবজন্তুরা নিজেদের মধ্যে ল-ড়াই করে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছেন ।

কিন্তু কখনো কখনো সেই সমস্ত ঘটনাগুলো অত্যন্ত ম’র্মান্তিক এবং আবেগপ্রবণ হয়ে থাকে । তার পাশাপাশি আমরা বর্তমান যুগে যে সময়ে দাঁড়িয়ে রয়েছি সেই সময়ে এক ধা-রালো অ-স্ত্র হলো সোশ্যাল মিডিয়া বা সামাজিক মাধ্যম ।

এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মনুষ্য প্রজাতির যাবতীয় ঘটনা তুলে ধরা হয় এমন কিন্তু নয় । তার পাশাপাশি ব-ন-জ-ঙ্গলে বিভিন্ন পশু পাখির লড়াই এর ঘটনা বা সংগ্রামের যে সমস্ত ঘটনা অনায়াসে আমাদের চোখের সামনে ভেসে ওঠে ।

কাজেই প্রতিদিন জনপ্রিয়তা ধীরে ধীরে পৌঁছাচ্ছে এই সোশ্যাল মিডিয়ার ব্যবহার । ঠিক সেরকমই একটি ভিডিও সম্প্রতি ইউটিউবে ভাইরাল হয়েছে যা নিতান্তই ম-র্মা-ন্তিক । সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে বেশ কয়েকটি হাতি জল খাবার জন্য একটি জলাশয় নেমেছে ।

এবং সে জলের মধ্যে লু-কিয়ে ছি-ল একটি আস্ত হিং-স্র কু-মির । সে সুযোগ বুঝে একটি বাচ্চা হা-তির শু-রে কা-মড় দে-য় । তৎক্ষণাৎ সেখান থেকে চলে যাবার চেষ্টা করে বাকি হাতি গু-লি । কিন্তু তারা বুঝতে পারে যে তাদেরই দলের একজন আ-ক্র-মণ হয়েছে ।

তাই তারা না চলে গিয়ে সে কু-মিরের সা-থে যু-দ্ধে লি-প্ত হ-য় । দুটি শ-ক্তি-শা-লী প্রাণীর মধ্যে কে জিতবে তা আগে থেকে বলা সম্ভব নয় । যদিও ভিডিও পরবর্তী অংশ আর দেখানো হয়নি। ইতিমধ্যেই ভিডিওটি শোরগোল ফেলে দিয়েছে গোটা নেট দুনিয়াতে ।

তার পাশাপাশি খাদ্যশৃঙ্খলের এই দারুন উদাহরণ দেখতে পেয়ে মানুষ রীতিমতো আ-প্লু-ত । কিন্তু তার সাথে আবার অনেকেই আ-বেগ-প্র-বণ হয়ে পড়েছে । কারণ চোখের সামনে এভাবে আ-ক্র-মণ অনেকের কাছে খারাপ লেগেছে

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *