Breaking News
Home / অন্যান্য / দুই বার করোনার টিকা নিয়েও করোনায় আ’ক্রান্ত

দুই বার করোনার টিকা নিয়েও করোনায় আ’ক্রান্ত

দুই বার করোনার টিকা নিয়েও করোনায় আ’ক্রান্ত

জা’র্মানির একটি না’র্সিং হোমে দুই ডোজ টিকা দেওয়ার পরেও ১৪ জন করো’নায় আ’ক্রান্ত হয়েছেন। এ পরিস্থিতিতে লকডাউন তুলে না নেওয়ার জন্য সরকারকে পরামর্শ দিয়েছে স্থানীয় প্রশাসন।

ডয়চে ভেলের এক প্রতিবেদনে জানায়, ওস’নাব্রু’ক শহরের বে’ল্ম এলাকার একটি নার্সিং হোমে যু’ক্তরা’জ্যের নতুন ধরন বা স্ট্রে’ইনের ক’রোনাভাই’রাস ধরা পড়ে।

নার্সিং হোমটির সবাই ফাইজার-বায়োএনটেকের টিকার প্রথম ডোজ আগেই নিয়েছিলেন। ২৫ জানুয়ারি তারা দ্বিতীয় ডোজ নেন।তারপরও গত সপ্তাহের শেষ দিকে করোনা পরীক্ষায় ১৪ জনের শরীরে সং’ক্রমণ ধরা পড়ে। পরীক্ষার আগে তাদের কারো শরীরে করোনার কোনো লক্ষণ দেখা যায়নি।

টিকা নেওয়ার পরেও তাদের মধ্যে কীভাবে ক’রোনা সংক্রমিত হলো বিষয়টি এখনো স্পষ্ট নয়।এদিকে করো’নার তৃতীয় ঢেউয়ের ঝুঁ’কি এড়াতে লকডাউন তাড়াতাড়ি তুলে না দেওয়ার জন্য সরকারকে সতর্ক করেছেন বা’ভারিয়া অ’ঙ্গরা’জ্যের মুখ্যম’ন্ত্রী মা’র্কুস স্যোয়ডার।

ডিসেম্বরের মাঝামাঝি থেকে শুরু হওয়া এ পর্যায়ের কড়া লকডাউন চলবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। তবে, বর্তমান অবস্থায় লকডাউন আরো বাড়ানো হবে কিনা সে বিষয়ে আগামী বুধবার চ্যা’ন্সেলর অ্যা’ঙ্গেলা মার্কেল ১৬টি অ’ঙ্গরা’জ্যের প্রধানদের স’ঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনা করবেন।

এ প্রসঙ্গে স্থানীয় সংবাদমাধ্যমকে স্যোয়ডার বলেন, আমি মনে করি, বর্তমান পরিস্থিতিতে লকডাউন বাড়ানো উচিত।লকডাউন এখনই তুলে দেওয়া বোকামি হবে বলে তিনি মনে করেন। তিনি বলেন,

এই পরিস্থিতি সবকিছু আবার খুলে দিলে আগামী দুই তিন সপ্তাহের মধ্যে পরিস্থিতি এখন যা আছে তার চেয়েও খারাপ হতে পারে৷ এখন যদি আমরা আবার ভুল করি, তাহলে করো’নার তৃতীয় ঢেউ আসবে

সূত্রঃ somoynews

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *