Breaking News
Home / অন্যান্য / ছাগল চু’রির দায়ে সেই ছাত্রলীগ নেতা বহি’ষ্কার

ছাগল চু’রির দায়ে সেই ছাত্রলীগ নেতা বহি’ষ্কার

ছাগল চু’রির দায়ে সেই ছাত্রলীগ নেতা বহি’ষ্কার

মাদারীপুরে ছাগল চু’রির মা’মলায় অভি’যুক্ত জেলা ছাত্রলীগের সহসভাপতি তুহিন দর্জীকে তার পদ থেকে বহি’ষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেইন অনিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তুহিন দর্জী শহরের ইটেরপুল এলাকার জেলা ইমারত শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সদর ঘটমাঝি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির দর্জীর ছেলে।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার পখিরা এলাকা থেকে একটি প্রাইভেটকারে স্থানীয় লোকমান মালোতের গৃ’হপালিত একটি ছাগল চু’রি করে নিয়ে যাচ্ছিল।

বিষয়টি স্থানীয় লোকজন দেখতে পেয়ে ধাওয়া দিলে তারা সেখান থেকে দ্রুত সটকে পড়েন। পরে টইল পুলিশকে জানালে পুলিশ চু’রি হওয়া ছাগল বহন করা প্রাইভেটকারটি গতিরোধ করে।

পরে ছাত্রলীগ নেতা তুহিন দর্জীসহ তার চার সহযোগীকে জুবায়ের হাওলাদার, রানা বেপারী, রবিউল ইসলাম ও মাহবুব তালুকদারকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

এ সময় চু’রির কাজে ব্যবহৃত ওই প্রাইভেটকার জব্দ ও ছাগল উ’দ্ধার করা হয়। মা’মলা হওয়ার একদিন পরে ছাত্রলীগ নেতা তুহিনসহ তার চার সহযোগীকে আদালতের মাধ্যমে কা’রাগারে পাঠায় পুলিশ।

মা’মলার তদ’ন্তকারী কর্মকর্তা ও সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) দিপংকর রোয়াজা বলেন, মঙ্গলবার এই ছাগল চু’রির মা’মলার শুনানি ছিল। আ’সামিকে আদালতে হাজির করা হলে আমরা তার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করি। কারণ মা’মলার বাদী এজাহারে আরও ৫টি গৃ’হপালিত ছাগল একই কায়দায় চু’রি হয়েছে বলে উল্লেখ করেন।

এই ছাগল চো’র চ’ক্রের সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা সেই বিষয়টি তদ’ন্ত করতেই আমরা আ’সামি তুহিনের পাঁচ দিনের রিমান্ড চাই। কিন্তু আদালতে আ’সামির পক্ষের লোকজন মা’মলার বাদীকে হাজির করে। সেখানে বাদী আ’সামির জামিন দেওয়া হলে তার আপত্তি নেই বলে আদালতকে জানায়।

এ কারণে আদালত রিমা’ন্ডের আবেদন বাতিল করে আসা’মিকে জে’লহা’জতে বসেই জি’জ্ঞাসাবাদের অনুমতি নেয়। তবে আদালত আ’সামি পক্ষের জামিন আবেদন খারিজ করে পুনরায় শুনানি দিন ঠিক করেন।

এসআই দিপংকর রোয়াজা আরও বলেন, ‘ছাত্রলীগ নেতা তুহিন দর্জীর নামে সদর থানায় মা’দক, বি’স্ফোর’কসহ আরও ৭টি মা’মলা আছে। বর্তমানে আ’সামি তুহিনসহ তার সহকারীরা কা’রাগারে আছে। প্রধান আ’সামি তুহিনকে জি’জ্ঞাসাবাদ করে এই চ’ক্রের অন্যদের খুঁজে বের করা হবে।’

জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেইন অনিক বলেন, ‘ছাগল চু’রির ঘটনাটি সারাদেশে সমালোচিত হয়েছে। ছাত্রলীগের ভাবমূ’র্তি ক্ষু’ণ্ণ হয়েছে। তুহিন গ্রে’ফতার হওয়ার দিনই আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে তার বহি’ষ্কার চেয়ে সুপারিশ পাঠিয়েছি।

চিঠি পাঠানো ৬ দিন পর মঙ্গলবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বা’ক্ষরিত ছাত্রলীগের একটি প্যাডে তুহিনকে বহি’ষ্কারের ঘোষণা দেয়

তথসূত্রঃ somoynews

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *