Breaking News
Home / সারাদেশ / ২২বছর পর গৌরনদীর কোরফুলি বেগম পেলেন নিরাপদ আশ্রয়

২২বছর পর গৌরনদীর কোরফুলি বেগম পেলেন নিরাপদ আশ্রয়

২২বছর পর গৌরনদীর কোরফুলি বেগম পেলেন নিরাপদ আশ্রয়

পল্লী কবি জসিম উদ্দিনের সেই আসমানী কবিতার আসমানীর মতো জীর্ণ কুঠিরের মতো বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের বড় দুলালী গ্রামের স্বামী পরিত্যাক্তা অসহায় কোরফুলি বেগমের পাশে দাড়িয়েছেন

ঢাকার বিশিষ্ট গার্মেন্টস ব্যবসায়ী ও সমাজ সেবক রফিকুল ইসলাম শাহীন ও বড়দুলালী গ্রামের ইতালী প্রবাসী মিজানুর রহমান মুন্সী। শনিবার সকালে তাদের যৌথ অর্থায়নে ফোরকুলি বেগমের ঘর নির্মাণ কাজের উদ্ধোধন করা হয়।

উপজেলার প্রত্যন্ত বড়দুলালী গ্রামের অসহায় কোরফুলি বেগম জানান, ২২বছর আগে স্বামীর সাথে বিবাহ বিচ্ছেদ হলে কোরফুলি বেগমের জীবনে নেমে আসে ঘোর অন্ধকার।

উপায় না পেয়ে আশ্রয় নেন বাবার বাড়ি বড়দুলালী গ্রামে। পৈত্রিক সুত্রে পাওয়া ৩শতক জমির উপর তার জীর্ণ কুটির। ক্ষুধার জ্বালা, রোদ বৃষ্টি আর সাপের ভয় নিয়েই কাটছিল তার জীবন।

ঝি’য়ের কাজ করে ক্ষুধার জ্বালা মিটালেও রোগ শোক আর করোনা মহামারির ছোবলে এখন কেউ কাজও দেয় না। আর কাজ করার মত শারীরিক অবস্থাও তার নেই। কোরফুলি বেগমের দুরবস্থা দেখে এগিয়ে আসেন ঢাকার বিশিষ্ট গার্মেন্টস ব্যবসায়ী ও সমাজ সেবক রফিকুল ইসলাম শাহীন ও বড়দুলালী গ্রামের ইতালী প্রবাসী মিজানুর রহমান মুন্সী।

শনিবার ফেরকুলি বেগমের ঘর নির্মঅন কাজের উদ্ধোধনী করার সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস, ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান প্যাদা, ইউপি সদস্য খায়রুল আহসান খোকন, গণমাধ্যম কর্মীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। শেষ বয়সে মাথার গোঁজার নিরাপদ আশ্রয় পেয়ে খুশি কোরফুলি বেগম।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *