Breaking News
Home / অন্যান্য / এখন থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে কুরআন পড়াতে হবে

এখন থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে কুরআন পড়াতে হবে

এখন থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে কুরআন পড়াতে হবে

এখন থেকে পাকিস্তানের সকল স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় মাদ্রাসার সহ সকল প্রতিষ্ঠানে কুরআন ও হাদিস শিক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। গত সপ্তাহে পার্লামেন্টে প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে এই আইনটি পাস করা হয়েছে।

পার্লামেন্ট থেকে ধর্ম বর্ণ শেষে সকল এমপি ও মন্ত্রী এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে সকল প্রতিষ্ঠানে কুরআন ও হাদিস শিক্ষাকে বাধ্যতামূলক করা হয়েছে। এদিকে অধিবেশন টিতে সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী আলী মুহাম্মদ খান প্রস্তাবটি উপস্থাপন করেছিলেন বিষয়টি।

এছাড়াও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী আলী মুহাম্মদ খান বলেন, দেশের মধ্যে এখনো অনেক প্রতিষ্ঠানে কোরআনের উর্দু তরজমা না শেখানোর কারণে শিক্ষার্থীরা বর্তমানে উন্নত জ্ঞান থেকে বঞ্চিত হচ্ছেন।

তাই ভবিষ্যতে যেন পাকিস্তানের শিক্ষার্থীরা উন্নত ও বিশ্ব সমৃদ্ধ জ্ঞান অর্জন করতে পারে সেজন্য সকল প্রতিষ্ঠানে কুরআন শিক্ষা বাধ্যতামূলক করা হবে এমন প্রস্তাবনা বিষয়টি সর্বসম্মতিক্রমে একযোগে পাকিস্তান পার্লামেন্টে পাস হয়ে যায়।

এরপর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তার বক্তব্যে শুভেচ্ছা ভাষণে বলেন, যে ব্যক্তি কুরআনের জ্ঞান থেকে দূরে রয়েছে সে আসলে প্রকৃত জ্ঞান অর্জন করতে পারেনি। তাই কুরআনের জ্ঞানকে আমরা প্রত্যেকটা ছাত্র ছাত্রীর কাছে সঠিক ভাবে পৌঁছে দিতে চাই যেন উন্নত ও বিশ্বনন্দিত জ্ঞান একজন শিক্ষার্থী অর্জন করতে পারেন।

কারণ কুরআনের জ্ঞান পুরোপুরি না থাকলে সমস্যা সৃষ্টি হয় বিভিন্ন ক্ষেত্রে। সেজন্য পাকিস্তানের কিছু গোষ্ঠী আছে যারা কোরানের অপব্যাখ্যা করে নানান রকম ঝামেলা সৃষ্টি করছে।

সুত্র: জিও নিউজ।

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *