Home / অন্যান্য / নিউজিল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের দলে যারা ডাক পাচ্ছেন দেখুন

নিউজিল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের দলে যারা ডাক পাচ্ছেন দেখুন

নিউজিল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের দলে যারা ডাক পাচ্ছেন দেখুন

উইন্ডিজদের বিপক্ষে টেস্ট সিরিজে প’রাজয়ের শো’কে হাত-পা গু’টিয়ে বসে থাকার অবকাশ নেই টাইগারদের। ঘরের মাঠে চেনা-জানা পরিবেশে ওয়েস্ট ইন্ডিজের কাছে দুই ম্যাচের টেস্ট সিরিজে করু’ণভাবে হা’রার পর টাইগারদেরও চুপচাপ বসে থাকার থাকছেনা।

ওয়েস্ট ইন্ডিজের সাথে হোম সিরিজ শেষ হতেই চলে আসছে নিউজিল্যান্ড সফর। আগামী সপ্তাতেই ওয়ানডে আর টি-টুয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ জাতীয় দল।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, তারা দল চূড়ান্ত করে বোর্ডে জমা দিয়েছেন। আগামী দু’একদিনের মধ্যেই দল ঘোষণা হবে। তবে কারা এই দলে থাকবেন এবং কেমন পরিবর্তন আসবে সেটা এখনো নিশ্চিত নয়।

টেস্ট সিরিজে ধবলধোলাই হলেও ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে সফরকারীদের হো’য়াইটওয়াশ করেছি টাইগাররা। যেকারণে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে ও টি-২০ সিরিজে পরিবর্তন খুব একটা আসবেনা সেটা বলাই যায়।

করো’নার কারনে নিউজিল্যান্ড সফরের বড় বহর নিয়ে যাবে বাংলাদেশ। কত সদস্যের দল হতে পারে, টাইগাররা কিভাবে অনুশীলন করবে এসব জানিয়ে নান্নু বলেন, ‘করো’নার কারণে যেহেতু গিয়ে কয়েকদিন কোয়ারে’ন্টাইনে থাকার পর পুরো দলকে

জৈব সুর’ক্ষা বলয়ে একস’ঙ্গে হোটেলে থাকতে হবে, তাই সফরের মাঝামাঝি বা ওয়ানডে সিরিজ শেষে আর নতুন করে কাউকে উড়িয়ে নেওয়ার সুযোগ নেই, তাই তারা একবারে ২০ জনের বড় বহর তৈরি করে পাঠাবেন।’

যেহেতু জৈব সুর’ক্ষা বলয়ে থাকতে হবে এবং গড়পড়তা এক বা দুই দিন পর পরই ম্যাচ- তাই আর দেশ থেকে খেলোয়াড় উড়িয়ে নেওয়ার সুযোগ নেই। তাই একবারে ওয়ানডে ও টি-টুয়েন্টি দল পাঠানো হবে।

প্রধান নির্বাচক আরও জানিয়েছেন, দলের স’ঙ্গে এবার নির্বাচকদের মধ্য থেকে নিউজিল্যান্ড যাবেন হাবিবুল বাশার সুমন। এদিকে সব কিছু ঠিক থাকলে আগামী ২৪ ফে’ব্রুয়ারি নিউজিল্যান্ডের উ’দ্দেশ্যে বিমানে চেপে বসবে তামিম, মুশফিক, রিয়াদ, মোস্তাফিজ ও মিরাজরা।

আগেই জানা, এখন আর দেশের মাটিতে কোন অনুশীলন হবে না। সব প্র্যা’কটিস হবে নিউজিল্যান্ডের মাটিতে। কোয়ারে’ন্টাইন শেষে প্রায় দুই সপ্তাহ ধরে নিউজিল্যান্ডে অনুশীললন করবেন টাইগাররা।

প্রস’ঙ্গতঃ আগামী ১৯ মার্চ ডু’নেডি’নে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২২ মার্চ ক্রাই’স্টচার্চে দ্বিতীয় ও ২৫ মার্চ তৃতীয় এবং শেষ ওয়ানডের পর ২৭ মার্চ হ্যামি’ল্টনে শুরু হবে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। ২৯ মার্চ নেপিয়ার এবং ৩১ মার্চ অকল্যান্ডে শেষ টি-টুয়েন্টি।

Check Also

আইসিসিতে বড় ধরনের কেলেঙ্কারির অভিযোগ, তোলপাড় ক্রিকেটবিশ্ব

আইসিসিতে বড় ধরনের কেলে’ঙ্কারির অভিযোগ, তোলপাড় ক্রিকেটবিশ্ব এবার বড়সড় বিতর্কে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা- আইসিসি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *