Breaking News
Home / অন্যান্য / আইপিএলে নতুন ঠিকানায় মুস্তাফিজুর রহমান

আইপিএলে নতুন ঠিকানায় মুস্তাফিজুর রহমান

আইপিএলে নতুন ঠিকানায় মুস্তাফিজুর রহমান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরে মুস্তাফিজুর রহমান প্রথমবারের মতো খেলবেন রাজস্থান রয়্যালসে। বাংলাদেশি এই পেসার নিলামে ওঠার পরে প্রথমেই আগ্রহ প্রকাশ করে দলটি এবং প্রথম ডাকেই রাজস্থানেই জায়গা হয়েছে মুস্তাফিজের।

মুস্তাফিজকে ‘ট্রাম্প কার্ড’ মানছেন লক্ষণ

ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে নিলামে ওঠেন মুস্তাফিজুর রহমান। ভিত্তিমূল্যেই মুস্তাফিজকে দলে টেনেছে রাজস্থান রয়্যালস। আর কোনো দল আগ্রহ প্রকাশ না করলে রাজস্থান ভিত্তিমূল্যে ১ কোটি রুপিতেই এই বাঁহাতি পেসারকে পেয়ে গিয়েছে।

মুস্তাফিজ প্রথমবারের মতো আইপিএল খেলেছিলেন ২০১৬ সালে। সেই আসরেই বাজিমাত করেছিলেন এই বাঁহাতি পেসার। দুর্দান্ত বোলিং করেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের পক্ষে।

আসরের সেরা উদীয়মান ক্রিকেটারও নির্বাচিত হয়েছিলেন মুস্তাফিজ। হায়দরাবাদের পক্ষে চ্যাম্পিয়নের ট্রফি জয়ের সুখস্মৃতিও আছে তার। সেই সময়ে ডেভিড ওয়ার্নারের সাথে দারুণ সম্পর্ক গড়েছিল মুস্তাফিজের।

হায়দরাবাদের পরে মুস্তাফিজকে দলে টেনেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার দল মুম্বাই আইপিএলে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল। এই দলের পক্ষে খেলার সময় অবশ্য হায়দরাবাদের মতো নিয়মিত খেলতে বা অসাধারণ কিছু করতে পেরেছিলেন না মুস্তাফিজ।

আইপিএলে এই দুইটি দলের পক্ষে মুস্তাফিজ খেলেছেন মোট ২৪টি ম্যাচ। বাঁহাতি পেস বোলিংয়ে তিনি শিকার করেছেন মোট ২৪টি উইকেট। সেরা বোলিং ১৬ রানের বিনিময়ে ৫টি উইকেট।

মুস্তাফিজ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে খেলেছেন মোট ৪১টি ম্যাচ। শিকার করেছেন ৫৮টি উইকেট। সেরা বোলিং ২২ রানে ৫ উইকেট। সবমিলিয়ে মুস্তাফিজ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মোট ১২১টি এবং ঝুলিতে পুরেছেন ১৬২টি উইকেট।

মুস্তাফিজের আগে এই নিলামে প্রথম বাংলাদেশি হিসেবে দল পেয়েছেন সাকিব আল হাসান। তাকে আবারও দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। পাঞ্জাব কিংস ও কলকাতা নাইট রাইডার্সের মধ্যে কাড়াকাড়ির পরে শেষ পর্যন্ত ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে ভিড়িয়েছে কলকাতা।

সুত্রঃ bdcrictime

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *