Breaking News
Home / অন্যান্য / মোস্তাফিজকে দলে নিয়ে বাজিমাত করেছে রাজস্থানঃ গৌতম গম্ভীর

মোস্তাফিজকে দলে নিয়ে বাজিমাত করেছে রাজস্থানঃ গৌতম গম্ভীর

মোস্তাফিজকে দলে নিয়ে বাজিমাত করেছে রাজস্থানঃ গৌতম গম্ভীর

বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান আইপিএলের এবারের আসরে দল পেয়েছেন। ভিত্তিমূল্য এক কোটি রুপিতে তাকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস।

বৃহস্পতিবার চেন্নাইতে আইপিএলের চতুর্দশ আসরের নিলামের চতুর্থ সেটে নাম ওঠে বাঁহাতি পেসার মোস্তাফিজের। তাকে নিতে ভিত্তিমূল্যে বিড করে রাজস্থান।

এরপর আর কোনো দল আগ্রহী না থাকায় তারা সহজেই পেয়ে যায় বাংলাদেশের ‘কাটার মাস্টারকে’।ভিত্তিমূল্যে মোস্তাফিজকে নিয়ে বাজিমাত করেছে রাজস্থান, এমনটাই মন্তব্য করেছেন ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর।

মুস্তাফিজকে রাজস্থান দলে নেয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘এই নিলামের বাজিমাৎ ফিজ। রাজস্থান তাঁকে ভিত্তিমূল্যে দলে নিয়ে দারুণ কৌশল দেখিয়েছে। এখনও মনে পড়ে যখন সানরাইজার্সকে একাহাতে আইপিএল শিরোপা এনে দিয়েছিল।

যদিও সেখানে ওয়ার্নার, কেন এবং অন্যরা ছিল বোলিং আক্রমণে। সে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিল দলকে শিরোপা জেতাতে।’এর আগে আইপিএলে আরও দুই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন মোস্তাফিজ।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে ভারতকে কাঁপিয়ে অভিষেক হয় তার। পরের বছর তাকে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলে নিজের অভিষেক আসরে দলের চ্যাম্পিয়ন হওয়ায় বড় ভূমিকা ছিল মোস্তাফিজের।

আসরের সেরা উদীয়মান ক্রিকেটারও নির্বাচিত হন তিনি।সানরাইজার্সে তিনি খেলেন পরের মৌসুমেও। কিন্তু পারফরম্যান্সে ছিল বিবর্ণ। পরে তার ঠিকানা হয় মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু তাদের হয়েও আলো কাড়তে ব্যর্থ হন দ্য ফিজ।

আইপিএলে সবশেষ দুই মৌসুমে খেলা হয়নি মোস্তাফিজের। গত আসরে একটি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করলেও সেসময় বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সূচি থাকায় যাওয়া হয়নি তার।তৃতীয় ফ্র্যাঞ্চাইজি হিসেবে রাজস্থানে নাম লিখিয়েছেন মোস্তাফিজ।

আইপিএলে ২৪ ম্যাচ খেলে মোস্তাফিজের উইকেট ঠিক ২৪টি। তার ইকোনমি রেট ৭.৫১।রাজস্থানে পরামর্শক হিসেবে আছেন কুমার সাঙ্গাকারা।

এই দলে মোস্তাফিজ পাচ্ছেন জস বাটলার, ক্রিস মরিস, জস বাটলার, বেন স্টোকস, ডেভিড মিলারের মতো তারকাদের।মোস্তাফিজের আগে এবারের নিলামে দল পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

তিনি ফিরেছেন পুরনো ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সে। তাদের সঙ্গে লড়াইয়ে ছিল পাঞ্জাব কিংসও। শেষ পর্যন্ত ৩ কোটি ২০ লাখ রুপি ডেকে জয়ী হয়েছে কলকাতা।

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *