Breaking News
Home / সারাদেশ / আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত আগৈলঝাড়া কেন্দ্রীয় শহীদ মিনার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত আগৈলঝাড়া কেন্দ্রীয় শহীদ মিনার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত আগৈলঝাড়া কেন্দ্রীয় শহীদ মিনার

আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবসে ভাষা শহীদদের প্রতি সর্বস্তরের জনতার শ্রদ্ধা জানাতে পুরোপুরি প্রস্তুত করা হয়েছে বরিশালের আগৈলঝাড়া উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার। মুজিব বর্ষ উপলক্ষে এবছর নতুন আ’ঙ্গিকে সজ্জিত ও আলোকসজ্জা করা হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার।

একুশের প্রথম প্রহরে পুরো জাতির সাথে উপজেলার সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ প্রা’ঙ্গনে কেন্দ্রীয় এই শহীদ মিনারে বাংলা ভাষার জন্য আন্দোলনে শহীদ হওয়া সকল ভাষা শহীদদের প্রতি

শ্র’দ্ধাবনত চিত্তে শ্র’দ্ধাঞ্জ’লী নিবেদন করবেন উপজেলার প্রশাসনিক কর্মকর্তা, আওয়ামী লীগ, বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, স্বায়’ত্বশাসিত প্রতিষ্ঠানসহ এই জনপদের সর্ব’স্তরের জনগন।

বরাবরের মতো উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযো’দ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাতের তদারকিতে গৈলা মডেল ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটুর ব্যবস্থাপনায় সংশ্লিষ্ঠ কলেজের স্কাউট শিক্ষক সোম চিত্ত রঞ্জন ও উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মো. উজ্জল হোসেন পুরো শহীদ মিনার ও কলেজ চত্তরের সৌন্দর্য বৃ’দ্ধির কাজ বাস্তবায়ন করেছেন।

মুজিব বর্ষ উপলক্ষে প্রজ্জলন করা হবে ২১টি মশাল। গত কয়েকদিন পর্যন্ত অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে আঁকা হয়েছে শৈল্পিক আল্পনা, দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে ডিজিটাল ওয়াল পেইন্ট, প্যান্ডেল ও আশপাশে শোভা পাচ্ছে ব্যানার, ফেস্টুন। করা হয়েছে বাহারী আলোক সজ্জা।

স্কাউট শিক্ষক সোম চিত্ত রঞ্জন জানান, তার চাকুরীর বয়স রয়েছে আর মাত্র ছয় মাস। বিগত বছর গুলোতেও তিনি শহীদ মিনার সজ্জিত করনের সাথে জড়িত ছিলেন। তবে এবছরের মতো পূর্বে আর কখনো বর্নিল সাজে সজ্জিত হয়নি কেন্দ্রীয় শহীদ মিনার।

মুজিব বর্ষ উপলক্ষে এ বছর অনিন্দ সুন্দর সজ্জিত করা হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার। তিনি আরও বলেন, বরাবরের মতো তার সাথে ধন্য ছাত্র মো. উজ্জল হোসেন এর গত কয়েক দিন-রাতের অক্লান্ত পরিশ্রম আর মেধার স্বা’ক্ষরতায় সাজানো শহীদ মিনার সবার চোখেই দৃ’ষ্টি নন্দিত হয়েছে। যা সবার প্রশংসার দাবি রেখেছে।

About admin

Check Also

স্কুলের ভবন নির্মানে শিক্ষা কর্মকর্তার তিন লাখ টাকা ঘুষ দাবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে উপজেলা সহকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *