Breaking News
Home / সারাদেশ / বরিশালে আ’ন্তঃজেলা ইজিবাইক ছি’নতাই চ’ক্রের মুলহোতা গ্রে’ফতার

বরিশালে আ’ন্তঃজেলা ইজিবাইক ছি’নতাই চ’ক্রের মুলহোতা গ্রে’ফতার

ছি’নতাইকরা ইজিবাইক বিক্রি করতে গিয়ে এলাকাবাসীর হাতে আ’টক হয়েছে আ’ন্তঃজেলা ইজিবাইক ছি’নতাইকারী চ’ক্রের মু’লহো’তা পলাশ হাওলাদার (৩২)। আ’টককৃ’ত পলাশকে থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে সোমবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গ্রে’ফতারকৃ’ত পলাশ হাওলাদার (৩২) ওই ইউনিয়নের সীমান্তবর্তী মা’গুরা গ্রামের আশরাফ হাওলাদারের পুত্র ও আ’ন্তঃজেলা ইজিবাইক ছি’নতাইকারী চ’ক্রের মুলহো’তা।

সূত্রমতে, পুলিশের জি’জ্ঞাসাবাদে বেরিয়ে আসতে পারে চা’লক মামুন রাঢ়ীকে হ’ত্যা করে ইজিবাইক ছি’নতাই এবং অ’মানুষিক নি’র্যাতনের পর হাত ও পা বেঁধে অচেতন করে রাকিব হাওলাদারের ইজিবাইক ছি’নতাইয়ের মূ’লরহস্য।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, পলাশ হাওলাদার ও তার দুইজন সহযোগি সোমবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে কমলাপুর গ্রামের জ’নৈক এক ব্যক্তির কাছে ছি’নতাইকরা একটি ইজিবাইক বিক্রি করতে আসে।

এসময় ওই ব্যক্তির স’ন্দেহ হলে সে পলাশের কাছে ইজিবাইক ক্র’য়ের কাগজ দেখতে চায়। এসময় দ্রুত পলাশ ও তার সহযোগিরা ইজিবাইক নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

একপর্যায়ে গ্রামবাসীর সহায়তায় ইজিবাইকসহ পলাশকে আ’টক করা হলেও তার অপর দুই সহযোগি পালিয়ে যায়। এ ব্যাপারে গৌরনদী মডেল থানার ওসি মো. আফজাল হোসেন জানান, পুরো ঘটনা খ’তিয়ে দেখে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত শনিবার বিকেলে কমলাপুর গ্রামের নজরুল হাওলাদারের পুত্র রাকিব হাওলাদার নিজের ইজিবাইকসহ ভু’রঘাটা বাসষ্ট্যান্ড থেকে নি’খোঁজ হন। পরেরদিন সকালে ইল্লা নামক এলাকার একটি ঘেরের পাশে অ’মানুষিক নি’র্যাতনের পর হাত-পা বাঁধা ও অচেতন অবস্থায় স্থানীয়রা রাকিবকে উ’দ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করেন।

তার ইজিবাইকটির কোন সন্ধান মেলেনি। এরপূর্বে গত বছরের আগস্ট মাসে বরিশাল-ঢাকা মহাসড়কের বার্থী হাইস্কুল সংলগ্ন খাল থেকে অর্ধগলিত জ’বাই করা মামুন রাঢ়ীর লা’শ উ’দ্ধার করে পুলিশ।

গৌরনদীর বাটাজোর বাসষ্ট্যান্ড থেকে নিজের ইজিবাইকসহ নি’খোঁজ হয়েছিলেন উজিরপুরের উত্তর মোড়াকাঠী গ্রামের আব্দুছ ছালাম রাঢ়ীর পুত্র মামুন রাঢ়ী। চা’ঞ্চল্যকর মামুন রাঢ়ী হ’ত্যা মা’মলাটি পুলিশ দী’র্ঘদিন তদ’ন্তের পর সিআইডিতে হ’স্তান্ত’র করেন।

অ’দ্যবর্ধি আইনশৃ’ঙ্খলা রক্ষাকারী বাহিনী মামুন হ’ত্যার কোন উদ্ঘাটন করতে পারেনি। হাত-পা বাঁধা ইজিবাইক চালক উ’দ্ধার ॥

অপরদিকে আগৈলঝাড়া-গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বড়মগরা বাজারের পশ্চিম পাশ থেকে হাত-পা বাঁধা অবস্থায় ইজিবাইক চালককে উ’দ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

থানার ওসি গোলাম ছরোয়ার জানান, সোমবার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে ওই যুবককে অ’চেতন অবস্থায় উ’দ্ধার করা হয়। মঙ্গলবার দুপুরে জ্ঞা’ন ফিরে পাওয়ার পর ওই যুবক জানায়, সে মাদারীপুর জেলার ঘটমাঝি ইউনিয়নের উকিলবাড়ি গ্রামের জহিরুল মাতুব্বরের পুত্র শফিকুল (২৩)।

তার বড় ভাইর ইজিবাইক নিয়ে সে বের হলে মাদারীপুর থেকে অ’জ্ঞাতনামা পাঁচ ব্যক্তি তাকে ভাড়া করে। পথিমধ্যে তার ইজিবাইক থামিয়ে জোরপূর্বক প্রাইভেটকারে উঠিয়ে ঘুমের ওষুধ খাইয়ে অ’জ্ঞান করে রাস্তার পাশে ফেলে যায়।

Check Also

আগৈলঝাড়ায় ঐতিহাসিক ৭ই মার্চ পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বরিশালের আগৈলঝাড়ায় ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *