Breaking News
Home / সারাদেশ / বিএম কলেজের শিক্ষার্থীদের তিন ঘন্টা সড়ক অবরোধ

বিএম কলেজের শিক্ষার্থীদের তিন ঘন্টা সড়ক অবরোধ

সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাসে প্রায় তিন ঘন্টা পর সড়ক অবরোধ প্রত্যাহার করেছে শিক্ষার্থীদের। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত অনার্স চতুর্থ বর্ষের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষাসহ সকল বর্ষের পরীক্ষা নেওয়ার দাবিতে কলেজের সামনের সড়ক অবরোধ করে বিােভ করে বিএম কলেজের শিক্ষার্থীরা।

পরে অধ্যর আশ্বাসে দুপুর দুইটার দিকে সড়ক অবরোধ তুলে নিয়েছে বিক্ষু’ব্ধ শিক্ষার্থীরা। তবে তাদের দাবি না মানলে আগামি শনিবার (২৭ ফেব্রুয়ারী) সকাল দশটা থেকে টানা অবরোধ কর্মসূচি পালন করা হবে বলে ঘোষণা দেয়া হয়েছে।

এর আগে সকাল ১০টা থেকে কলেজের সামনের সড়কে দফায় দফায় বিােভ মিছিল করে শিক্ষার্থীরা। পরে বেলা এগারোটা থেকে কলেজের সামনের সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ করতে থাকেন। দীর্ঘ সময় সড়ক অবরোধ করায় ব্যস্ততম সড়কে চলাচলরত যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়েছে।

তবে বিক্ষোভ মিছিলের শুরুতে কলেজ অধ্য ড. গোলাম কিবরিয়া আন্দোলনরত শিক্ষার্থীদের নানা আশ্বাস দিলেও দাবি না আদায় হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

আন্দোলরত শিক্ষার্থীরা জানান, আমরা ২০১৯ সালে চতুর্থ বর্ষের শিক্ষার্থী। করোনার কারণে এমনিতেই আমরা অনেক পিছিয়ে গিয়েছি। আমাদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা না হওয়ায় কোথাও চাকরির জন্য আবেদন করতে পারছি না।

তাই আমরা চাই অবিলম্বে আমাদের বাকি পরীক্ষাগুলো নেওয়াসহ অন্য সব বর্ষ ও মাস্টার্সের পরীক্ষা নেওয়ার জন্য দাবি জানাচ্ছি। আর তা না হলে আমাদের আন্দোলন চলবে। এরপর দুপুরে দুইটার দিকে অধ্যরে আশ্বাসে সড়ক অবরোধ তুলে নিয়েছে শিক্ষার্থীরা।

কলেজ অধ্য ড. গোলাম কিবরিয়া জানান, বিষয়টি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপকে জানানো হয়েছে এবং পরীক্ষা যাতে নেওয়া হয় সেই বিষয়টি জাতীয় বিশ্ববিদ্যালয়ে অবহিত করা হয়েছে।

About admin

Check Also

স্কুলের ভবন নির্মানে শিক্ষা কর্মকর্তার তিন লাখ টাকা ঘুষ দাবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে উপজেলা সহকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *