Home / সারাদেশ / বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশের সর্ববৃহৎ লোগোর মানব প্রদর্শনী হবে বরিশালে

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশের সর্ববৃহৎ লোগোর মানব প্রদর্শনী হবে বরিশালে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলে ব্যতিক্রমী নানা কর্মসূচীর আয়োজন করেছে বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)। আওয়ামী লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও চারুকলার সহযোগিতায় এ কর্মসুচীগুলো বাস্তবায়ন করা হবে।

সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ শনিবার দুপুরে নগরীর কালীবাড়িস্থ তার বাসভবনে সাংবাদিক সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন। মেয়র বলেন, ৭ মার্চ নগর ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচী শুরু হবে। ৩১ মার্চ সন্ধ্যায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কর্মসূচীর শেষ হবে।

উল্লেখযোগ্য কর্মসূচী হচ্ছে-৭ মার্চ বিকেল ৩ টা ২০ মিনিটে নগরীর প্রতিটি ওয়ার্ডে একযোগে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষন প্রচার, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সাইকেল যাত্রা, ২৫ মার্চ ওয়াপদা কলোনী ট’র্চার সেলে গণহ’ত্যা বিষয়ক চিত্র প্রদর্শনী।

এছাড়া সবচেয়ে ব্যতিক্রমী আয়োজন করা হয়েছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগো’র মানব প্রদর্শনী। ৩০ মার্চ বিকেলে বঙ্গবন্ধু উদ্যানে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।
সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, লোগো প্রদর্শনীটি হবে দেশের সর্ববৃহৎ মানব প্রদর্শনী।

তিনি আরও বলেন, কৃষক নেতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের জন্মশতবার্ষিকী ২৮ মার্চ। ওইদিন পবিত্র শবেবরাত থাকায় আগেরদিন ২৭ মার্চ জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। সেদিন কীর্তনখোলা নদীতে অনুষ্ঠিত হবে নৌকা বাইচ প্রতিযোগিতা।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষে ২৪ দিনব্যাপী কর্মসূচীতে উল্লেখিত কর্মসূচী ছাড়াও বিভিন্ন সময়ে অনুষ্ঠিত হবে প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, শিশুদের চিত্রা’ঙ্কন প্রতিযোগিতা, গণহ’ত্যা বিষয়ক চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে কর্মসূচী ঘোষনার সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ বীর মুক্তিযো’দ্ধা এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস,

মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল ইসলাম লিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ফারুক আহম্মেদ প্রমুখ।

Check Also

আগৈলঝাড়ায় নতুন করে আরও ৩ জন করোনা আ’ক্রান্ত

বরিশালের আগৈলঝাড়ায় গত চব্বিশ ঘন্টায় নতুন করে আরও তিন জনের করোনা সনাক্ত হয়েছে। শনিবার রাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *