Breaking News
Home / সারাদেশ / বরিশালে সরকারি নতুন বই কেজি দরে বিক্রি

বরিশালে সরকারি নতুন বই কেজি দরে বিক্রি

মাধ্যমিক স্তরের প্রায় ১২ মণ সরকারি নতুন বই কেজি দরে বিক্রি করে দিয়েছেন জেলার বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নের জিপিএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক। এনিয়ে এলাকাবাসির মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা মাধ্যমিক শিা অফিসার মোঃ আজমল হোসেন সাংবাদিকদের কাছে বলেন, স্কুল থেকে সরকারি বই বিক্রির কোনো বিধান নেই। যদি এমনটা হয়ে থাকে তবে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের প্রধানশিক আহসান হাবিব মোল্লা স্কুলের দপ্তরির মাধ্যমে ২০২১ ও ২০২০ সালের প্রায় সাড়ে তিন হাজার (১২ মন) নতুন বই গত মঙ্গলবার বরিশাল নগরীর পলাশপুর ব্রিজ সংলগ্ন এক কাগজ ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছেন
নাম প্রকাশ না করার শর্তে বিদ্যালয়ের কয়েকজন শিক বই বিক্রির বিষয়টি স্বীকার করে বলেন, বর্তমানে বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি প্রধানশিকের নির্দেশে চলে।

যার কারণে তিনি যাই করেন তা সব সঠিক। এভাবে সরকারি বই বিক্রি করার কোনো বিধান না থাকলেও প্রধানশিক বই বিক্রি করে দিয়েছেন।

বৃহস্পতিবার সকালে অভিযুক্ত প্রধানশিক আহসান হাবিব মোল্লা বলেন, আমাদের স্কুলে সাড়ে পাঁচশ’ শিার্থী রয়েছে। কিন্তু লাইব্রেরি ছোট হওয়ায় স্কুল ম্যানেজিং কমিটির সিদ্ধান্তেই দপ্তরি বইগুলো বিক্রি করেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাধবী রায় বলেন, বিষয়টি আমার জানা নেই। মাধ্যমিক শিা অফিসারের মাধ্যমে আমি খোঁজখবর নিয়ে বিষয়টি প্রমাণিত হলে নিয়ম অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *