Home / সারাদেশ / সরকারি টাকা লোপাটের ফোনালাপ ফাঁ’স দুদকের তদন্তে ফেঁ’সে যেতে পারেন ইউপি চেয়ারম্যান

সরকারি টাকা লোপাটের ফোনালাপ ফাঁ’স দুদকের তদন্তে ফেঁ’সে যেতে পারেন ইউপি চেয়ারম্যান

ব্যাপক অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে তৃণমূল পর্যায়ে সরকারের বরাদ্দকৃ’ত উন্নয়ন প্রকল্পের টাকা আ’ত্মসাত ও ভাগাভাগির ফোনালাপ ফেসবুকে ভাইরাল হয়েছে। অবশেষে জেলার উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের বহুল বির্তকিত চেয়ারম্যানের বিরু’দ্ধে অভিযোগের তদন্ত করেছেন দুদক কর্মকর্তারা।

তদন্তকারী কর্মকর্তারা প্রকল্পের কাগজপত্র এবং ফোনালাপের রেকর্ড সংগ্রহ করে সরেজমিনে প্রকল্প এলাকা পরিদর্শনের পর প্রকল্প সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও অভিযুক্ত চেয়ারম্যানের সাথে কথা বলেছেন।

পরবর্তীতে তদন্তকারী কর্মকর্তা দুদকের প্রধান কার্যালয়ে তদন্ত প্রতিবেদন প্রেরণ করেছেন। ফলে এবার দুদকের তদন্তে ফেঁ’সে যেতে পারেন অভিযুক্ত ইউপি চেয়ারম্যান বেবী রানী হালদার।

দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোঃ আল-আমিন সাংবাদিকদের জানিয়েছেন, দুদকের প্রধান কার্যালয়ের নির্দেশে সরকারি কাজের টাকা ভাগাভাগির ফোনালাপ ফাঁ’সের ঘটনায় জল্লা ইউনিয়নের চেয়ারম্যান বেবী রানী হালদার ও সদস্য দিপালী হালদারের বিরুদ্ধে গত ২৮ মার্চ তার (আল-আমিন) নেতৃত্বে একটি টিম তদন্ত করেছেন।

তিনি আরও জানান, তদন্তের সময় তিনিসহ টিমের অন্যান্য সদস্যরা সরেজমিনে সংশ্লিষ্ট প্রকল্পসমূহ পরিদর্শনের পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসার এবং প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তাসহ (পিআইও) প্রকল্পের কাজ বাস্তবায়নে সংশ্লিষ্ট এবং অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের সাথে কথা বলেছেন। এরপরই তদন্ত অনুযায়ী দুদকের প্রধান কার্যালয়ে প্রতিবেদন পাঠানো হয়েছে ।

উল্লেখ্য, গ্রামীণ জনপদ উন্নয়ন প্রকল্পের কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করে সরকারের টাকা লোপাটের পর তা ভাগাভাগি নিয়ে ইউপি চেয়ারম্যান বেবী হালদার ও সদস্য দিপালী হালদারের মধ্যে ফোনালাপের একটি অডিও রেকর্ড ফেসবুকে ভাইরাল হয়।

১৯ মিনিট ৫৬ সেকেন্ডের ফোনালাপের ওই অডিও রেকর্ডে হতদরিদ্রের জন্য কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের (৪০ দিনের) নামমাত্র কাজ করিয়ে সরকারের টাকা তুলে নেওয়ার পরে তা ভাগবাটোয়ারা এবং চেয়ারম্যান বেবী হালদারের নির্দেশনা অনুযায়ী উপজেলা প্রশাসনকে ঘুষ দেওয়ার বিষয়টি উঠে আসে।

Check Also

আগৈলঝাড়ায় নতুন করে আরও ৩ জন করোনা আ’ক্রান্ত

বরিশালের আগৈলঝাড়ায় গত চব্বিশ ঘন্টায় নতুন করে আরও তিন জনের করোনা সনাক্ত হয়েছে। শনিবার রাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *