Home / সারাদেশ / বরিশালে হিরার নেকলেস কিনে ফেঁ’সে গেল বিকাশ প্রতা’রক

বরিশালে হিরার নেকলেস কিনে ফেঁ’সে গেল বিকাশ প্রতা’রক

বিকাশ প্রতারকের ফাঁ’দে জেলার বাকেরগঞ্জ উপজেলার গাড়–রিয়া ইউনিয়নের বালিগ্রামের বাসিন্দা এক অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যর কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া হয়েছে। পরবর্তীতে অ’জ্ঞাতনামা ওই প্রতা’রক হিরার নেকলেস ক্রয় করে সিআইডির জালে ফেঁ’সে গেছেন।

ডায়ম’ন্ড ওয়ার্ল্ডের নারায়ণগঞ্জ শাখা থেকে হিরার নেকলেসটি ক্রয়ের পর বিকাশের মাধ্যমে টাকা পরিশোধ করে প্রতারক রফিকুল ইসলাম (২৬)। সেই সূত্রধরেই পুলিশের অপ’রাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা তার পরিচয় শনাক্ত করেন গ্রে’ফতার করেছেন।

রবিবার সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে সিআইডি’র বরিশাল শাখার বিশেষ পুলিশ সুপার মোঃ হাতেম আলী জানান, গত নভেম্বর মাসে পুলিশ সদর দফতর থেকে বাকেরগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া একটি মা’মলা তদন্তের দায়িত্বভার দেয়া হয় সিআইডিকে।

মা’মলার বাদী অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য শাহজাহান হাওলাদার। মা’মলার এজাহারে উল্লেখ করা হয়, ২০২০ সালের ১১ আগস্ট সকাল সাড়ে নয়টার দিকে বাদীর ব্যবহৃত মোবাইল ফোনে একটি কল আসে। অপরপ্রান্ত থেকে বলা হয় বিকাশ কাস্টমার কেয়ার থেকে ফোন করা হয়েছে।

কিন্তু সেটি ছিল আসলে প্র’তারকের ফোন। এরপর প্রতা’রণা করে বিকাশ অ্যাকাউন্টে থাকা দুই লাখ ৪৯ হাজার টাকা হাতিয়ে নেয়া হয়। পরে এ ঘটনায় গত ১৬ সেপ্টেম্বর বাকেরগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলা দায়ের করা হয়।

পুলিশ সুপার হাতেম আলী আরও বলেন, ঘটনার পর থেকে সিমটি বন্ধ রাখা হয়। জি’জ্ঞাসাবাদে সিআইডিকে রফিকুল ইসলাম জানান, দেশের বিভিন্ন জেলায় তাদের সদস্য রয়েছে। এপর্যন্ত তারা ৩০ থেকে ৪০ জনকে ফাঁ’দে ফেলে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে।

সূত্রমতে, ওই বন্ধ সিমটির কললিস্ট যাচাই করে জানা যায় সিমটির নম্বরের বিকাশ অ্যাকাউন্ট থেকে ডায়মন্ড ওয়ার্ল্ডের একটি বিকাশ নম্বরে এক লাখ ৯৩ হাজার ৪২৮ টাকা পাঠানো হয়েছে। ডায়মন্ড ওয়ার্ল্ডের কর্তৃপরে সাথে যোগাযোগ করে জানা যায়, এক ব্যক্তি অনলাইনের মাধ্যমে একটি হিরার নেকলেস অর্ডার করেন।

সেই ব্যক্তি বিকাশের মাধ্যমে দাম পরিশোধ করে ওইদিনই ডায়মন্ড ওয়ার্ল্ডের নারায়ণগঞ্জ শাখা থেকে হিরার নেকলেসটি বুঝে নিয়েছেন। পরবর্তীতে সেখানকার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে নেকলেস কেনা ব্যক্তির ছবি সংগ্রহ করে বিভিন্ন মাধ্যমে প্রতারক রফিকুল ইসলামের পরিচয় সনাক্ত করা হয়।

পরে নারায়ণগঞ্জের পাগলা এলাকা থেকে রফিকুল ইসলামকে শুক্রবার রাতে গ্রে’ফতার করে শনিবার বরিশালে আনা হয়েছে। বরিশাল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে ওইদিন (শনিবার) সন্ধ্যায় গ্রে’ফতারকৃ’ত রফিকুলকে কা’রাগা’রে প্রেরণ করা হয়। প্রতা’রক রফিকুল ইসলাম ল’ক্ষ্মীপুরের সদর উপজেলার শাহাপুর গ্রামের মোঃ ইয়াসিন মিয়ার পুত্র।

Check Also

আগৈলঝাড়ায় নতুন করে আরও ৩ জন করোনা আ’ক্রান্ত

বরিশালের আগৈলঝাড়ায় গত চব্বিশ ঘন্টায় নতুন করে আরও তিন জনের করোনা সনাক্ত হয়েছে। শনিবার রাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *