Home / সারাদেশ / আগৈলঝাড়ায় লকডাউনে ভ্রাম্যমান আদালত ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

আগৈলঝাড়ায় লকডাউনে ভ্রাম্যমান আদালত ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের দ্বিতীয় দফার লক ডাউন কার্যকর করতে আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বত্র সচেতনতা মুলক প্রচারিভাযান,

মাইকিং এর পাশাপাশি সরকারের স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালনের জন্য বিশেষ অভিযান পরিচালনা করা হলেও জনগনের উদাসীনতায় ঢিলেঢালাভাবে চলছে লকডাউন। গণ পরিবহন ছাড়া সকল যানবাহন চলাচল করতে দেখা গেছে।

লকডাউনের দ্বিতীয় দিনে মঙ্গলবার বিকেলে থানা পুলিশের সহায়তায় উপজেলার রাজিহার, বাশাইল, মাগুরা, বাটরা, বাহাদুরপুর, বাকাল, কোদালধোয়াসহ বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোন প্রতিরোধ কমিটির সভাপতি মো.আবুল হাশেম।

অভিযানে লকডাউনে বিধি উপেক্ষা করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে ১২টি প্রতিষ্ঠানের মালিককে ৩হাজার টাকা জরিমানা করেন আদালতের বিাচারক মো. আবুল হাশেম।

সরেজমিনে দেখা গেছে, ভ্রাম্যমান আদালত পরিচালনার সময়ে সকলের মুখে মাস্ক ব্যবহার দেখা গেলেও অভিযান শেষ হওয়া মাত্র ব্যবসায়িরা তাদের দোকানপাঠ খুলে আগের মতোই ব্যবসা করে আসছে।

অন্যদিকে মঙ্গলবার দুপুরে এপিবিএন এর সহযোগীতায় বিভাগীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তরের অভিযানে উপজেলার বাগধা ইউনিয়নের উত্তর চাঁদত্রিশিরা বাজারে অভিযান চালিয়ে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ১৫ হাজার ৫শ টাকা জরিমানা করেছে।

অভিযান পরিচালনা করেন বরিশাল বিভাগীয় উপ-পরিচালক খন্দকার আনোয়ার হোসেন। এসময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া ও সাফিয়া সুলতানা।

উপ-পরিচালক খন্দকার আনোয়ার হোসেন জানান, অদিপ্তরের মাধ্যমে জেলা ও বিভিন্ন উপজেলায় এই অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

Check Also

আগৈলঝাড়ায় নতুন করে আরও ৩ জন করোনা আ’ক্রান্ত

বরিশালের আগৈলঝাড়ায় গত চব্বিশ ঘন্টায় নতুন করে আরও তিন জনের করোনা সনাক্ত হয়েছে। শনিবার রাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *