Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছার নগদ অর্থ সহায়তা পাবেন ৭হাজার ২শ ৫০জন দুঃস্থ

আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছার নগদ অর্থ সহায়তা পাবেন ৭হাজার ২শ ৫০জন দুঃস্থ

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা হিসেবে প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা পাচ্ছেন বরিশালের আগৈলঝাড়ায় ৭ হাজার ২শ ৫০জন অতিদরিদ্র ও অসহায় দুঃস্থরা।

অতিদরিদ্র ও অসহায় দুঃস্থদের অর্থ বরাদ্দ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেছেন আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম জানান, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আসন্ন পবিত্র ঈদুল ফিতর ও লক ডাউনে ঘরে আটকা পরা অসহায় ২হাজার ৭শ ৭৫জন দুঃস্থদের জন্য ১২লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে।

অন্যদিকে ত্রাণ ও পুণর্বাসণ মন্ত্রনালয় থেকে বিশেষ ভিজিএফ সাহায্য হিসেবে ৪হাজার ৪শ ৭৫জনের জন্য নগদ অর্থ সহায়তার বরাদ্দ পাওয়া গেছে। জেলা প্রশাসক মো. জসীম হায়দার এর মাধ্যমে সোমবার বরাদ্দের অনুকুলে উপজেলায় ৭২৫০জন অসহায় দুঃস্থরা নগদ অর্থ সহায়তা পাবেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোর্শারফ হোসেন জানান, বরাদ্দকৃত নগদ অর্থ উপজেলার পাঁচটি ইউনিয়নের জনসংখ্যা অনুপাতে ভাগ করে দেয়া হয়েছে। আগামী শনিবারের মধ্যে তালিকা করে বরাদ্দকৃত নগদ অর্থ সংশ্লিষ্ঠ চেয়ারম্যানদের মাধ্যমে অসহায় ও দুঃস্থদের বন্টনের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

পিআইও মো. মোর্সারফ হোসেন আরও জানান, ইতোমধ্যেই বরাদ্দকৃত অর্থ বন্টনের জন্য ইউনিয়ন ভিত্তিক চেয়ারম্যানদের মাধ্যমে তালিকা প্রনয়নের জন্য কাজ এগিয়ে চলছে।

তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রাপ্ত ১২লাখ ৫০হাজার টাকার বিপরীতে পাঁচটি ইউনিয়নের প্রত্যেকটিতে ৫৫৫জন করে দুঃস্থরা নগদ ৪৫০টাকা করে অর্থ সহায়তা পাবেন।

অন্যদিকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ত্রাণ মন্ত্রণালয়ের বিশেষ বিজিএফ বরাদ্দের বিপরীতে রাজিহার ইউনিয়নে ৮৮৭জন, বাকাল ইউনিয়নে ৭২৩জন, বাগধা ইউনিয়নে ৮৪২জন, গৈলা ইউনিয়নে ১২শজন ও রত্নপুর ইউনিয়নে ৮২৩জনসহ মোট ৮৮৭৫জন অসহায় দুঃস্থরাও নগদ ৪৫০টাকা করে অর্থ সহায়তা পাবেন।

Check Also

প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা পাচ্ছেন আগৈলঝাড়ার বাকাল ইউনিয়নে ১২৭৮ দুঃস্থ পরিবার

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাকাল ইউনিয়নে অতি দরিদ্র ও দুঃস্থদের মধ্যে প্রধানমন্ত্রীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *