Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় রাতের আধারে বসত ঘর পুড়ে ছাই নিঃস্ব পরিবারের পাশে দাড়িয়েছেন পিআইও

আগৈলঝাড়ায় রাতের আধারে বসত ঘর পুড়ে ছাই নিঃস্ব পরিবারের পাশে দাড়িয়েছেন পিআইও

বরিশালের আগৈলঝাড়ায় রাতের আধারে বসত ঘর পুড়ে ছাই হওয়া নিঃস্ব ভ্যান চালকের পরিবারের পাশে দাড়িয়েছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোর্শারফ হোসেন।

উপজেলার রাজিহার ইউয়িনের পশ্চিম রাংতা গ্রামের দরিদ্র ভ্যান চালক জাকির হোসেন জানান, অন্যান্য দিনের মতো শনিবার রাতের খাবার খেয়ে পরিবারের সবাই ঘুমিয়ে পরেন তারা।

রাত সাড়ে এগারোটার দিকে ঘরে থাকা ছাগলের ডাকে ঘুম ভেঙ্গে যায় তার। চোখ মেলেই দোচালা টিনের ঘরের মাচায় আগুন দেখে পরিবারের সদস্যদের ডেকে তুলে ঘরের বাইরে নিয়ে যান।

মুহুর্তের মধ্যে আগুন ঘরের সর্বত্র ছড়িয়ে পরলে তার ঘরে থাকা ১২মন ধান, ছাগল, ভ্যান কেনার জন্য লোক করা নগদ ৪০হাজার টাকাসহ চোখের সামনে বসত ঘরটি পুড়ে ছাই হয়ে যায়।

দুই ছেলে এক মেয়ে নিয়ে সম্পূর্ণ অসহায় হয়ে পরেছে জাকিরের পরিবার। জাকিরের ধারনা বৈদ্যুতিক কারনে আগুন লাগতে পারে। স্ত্রী, ছেলে মেয়ে নিয়ে এখন তাদের খোলা আকাশের নীচে বসবাস করা ছাড়া অন্য কোন উপায় নেই।

ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোর্শারফ হোসেন জানান, নিঃস্ব ওই পরিবারের সদস্যদের জন্য রবিবার বিকেলে তার দপ্তর থেকে খাদ্য সহায়তা প্রদান করেছেন তিনি।

খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ২০কেজি চাল, ২কেজি ডাল, ২কেজি চিনি, ২লিটার তেল, ২কেজি লবন। তাছাড়াও পিআইও মোর্শারফ হোসেন জানান, জেলা প্রশাসকের কাছে অসহায় পরিবারের জন্য সার্বিক সহায়তা চেয়ে আবেদন করা হয়েছে।

About admin

Check Also

হিট স্ট্রোক প্রতিরোধে খাবার স্যালাইন বিতরণ

হিট স্ট্রোক প্রতিরোধে বরিশালের গৌরনদীতে গণসচেতনতা বৃদ্ধি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *