Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ফ্রিজ থেকে মানব শিশুর ভ্রুণ উদ্ধার

আগৈলঝাড়ায় ফ্রিজ থেকে মানব শিশুর ভ্রুণ উদ্ধার

বরিশালের আগৈলঝাড়ায় ঘরের ব্যবহৃত ফ্রিজে মিলেছে পাঁচ মাস বয়সী মানব শিশুর ভ্রুণ ! মানব ভ্রণ উদ্ধারের চাঞ্চল্যকর ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করলেও মানব ভ্রুণ উদ্ধার বা কাউকে আটক করেনি পুলিশ। এলাকায় চলছে নানামুখি জল্পনা কল্পনার পাশপাশি জন্ম দিয়েছে বিভিন্ন পশ্নের। বুধবার সন্ধ্যায় এসআই আঃ রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সরেজমিনে জানা গেছে, উপজেলার বেলুহার গ্রামের সিরাজ ভূইয়া ও মাহমুদা বেগমের মেয়ে সুমাইয়া আক্তারের (২০) সাথে পার্শ্ববর্তী গৌরনদী উপজেলার বিল্বগ্রাম এলাকার সত্তার ঘরামীর ছেলে জামাল ঘরামীর সাথে গত তিন বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয়। জামাল ও সুমাইয়ার দাম্পত্য জীবনে একটি শারিরীক প্রতিবন্ধী সন্তান জন্ম নিলেও জন্মের কিছুদিন পরে ওই শিশুটি মারা যায়।

গত এক বছর আগে স্বামী জামালের সাথে পারিবারিক অশান্তির কারণে সুমাইাকে তার বাবা-মা স্বামী জামালের বাড়ি থেকে তাদের বাড়ি নিয়ে আসেন। সেই থেকেই সুমাইয়া বাবা মা’র সাথে গত এক বছর যাবত বসবাস করে আসলেও স্বামী জামালের সাথে সম্পর্ক ছিন্ন হয়।

সুমাইয়ার পাশের বাড়ির বাড়ির আব্দুর রশিদ ভূইয়ার মেয়ে নিলু তাদের ব্যবহৃত ফ্রিজ বুধবার বিকেলে পরিস্কার করতে গিয়ে সুমাইয়া রাখা একটি প্লাস্টিকের কৌটা সুমাইয়াকে নিয়ে যেতে বলেন। সুমাইয়ার আসতে দেরী দেখে কৌতুহল বশত নিলু ওই কৌটা খুলে তার মধ্যে মানব ভ্রুণ দেখতে পান। বিষয়টি নিলু বাড়ির লোকজনকে জানিয়ে সুমাইয়াকেও খবর দেয়।

ভ্রুণ সম্পর্কে সুমাইয়াকে জিজ্ঞেস করলে সুমাইয়া প্রথকে এটি বিড়ালের বাচ্ছা বলে জানালেও জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সুমাইয়া নিজের গর্ভের ভ্রুণের কথা স্বীকার করে।

সুমাইয়া স্থানীয়দের জিজ্ঞাসাবাদে এক পর্যায়ে জানায় যে, সে কয়েক মাস আগে গর্ভবতী হয়। গর্ভ ধারনের ৪-৫ মাস পরে নিজেই গর্ভের সন্তানের ভ্রুণ নষ্ট করে এবং মৃ’ত অবস্থায় রোজার মাঝামাঝি সময়ে ওই ভ্রণ প্রসব করে। প্রসবের পরেই ভ্রুণটি একটি প্লাস্টিকের কৌটায় করে সুমাইয়া নিজেই রশিদ ভূইয়ার ফ্রিজে রেখে এসেছিল।

এক বছর আগে স্বামীর সাথে সম্পর্ক ছিন্ন করা সুমাইয়া কিভাবে ৮-৫মাসের অন্তঃসত্বা হয়ে নিজের সন্তানের ভ্রুণ হত্যা করে অন্যর ফ্রিজে রাখার বিষয়টি নিয়ে চাাঞ্চ্যল্যর পাশাপাশি এলাকায় ব্যাপক প্রশ্নের জন্ম দিয়েছে।

নিজের গর্ভের ভ্রুণ হত্যাকারী সুমাইয়া সাংবাদিকদের উল্লেখিত ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তার স্বামী জামাল তাকে ভরণ পোষণ না দেওয়ায় তিনি গর্ভের সন্তান নষ্ট করেন। হ’ত্যা করা ওই মানব ভ্রুণটি আদালতে দেখানোর জন্য তিনি পাশের বাড়ির ফ্রিজে রেখেছিলেন বলেও জানান তিনি।

আগৈলঝাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহার ইসলাম বলেন, ঘটনাটি জানতে পেরে এসআই আঃ রহমানকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। সুমাইয়া নিজে থানায় লিখিত দিয়েছেন। ভ্রুণ হ’ত্যার বিষয়ে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

বিষয়টি উর্ধতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে জানিয়ে তিনি বলেন ভ্রুনটি মাটি দেয়া হয়েছ্ কোন অভিযোগ পেলে পরবর্তীতে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *