Breaking News
Home / অন্যান্য / দীর্ঘদিন পর মাঠে নেমেই আবার নতুন এক রেকর্ড গড়লেন বিশ্বসেরা সাকিব

দীর্ঘদিন পর মাঠে নেমেই আবার নতুন এক রেকর্ড গড়লেন বিশ্বসেরা সাকিব

দীর্ঘদিন পর মাঠে নেমেই আবার নতুন এক রেকর্ড গড়লেন বিশ্বসেরা সাকিব

মানেই যেন রেকর্ডের অন্যনাম। মাঠে নামলেই নতুন নতুন রেকর্ড গড়া যেন সাকিবের কাছে ডালভাত হয়ে গেছে! দীর্ঘদিন পর আবারো মাঠে নেমেই উইকেট নিয়ে নতুন এক রেকর্ড গড়লেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে স্বীকৃত ক্রিকেটে তিনি পেয়েছেন ১০০০তম উইকেট শিকারের অনন্য মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান।

রোববার শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে স্বীকৃত ক্রিকেটে নিজের এক হাজার তম উইকেট পেয়েছেন এই অলরাউন্ডার। কুশাল মেন্ডিসকে মেহেদি হাসান মিরাজের ক্যাচ বানিয়ে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

সাকিবের আগে এই কীর্তি গড়েছিলেন আব্দুর রাজ্জাক। বাঁহাতি এই স্পিনার ১১৪৫ উইকেট নিয়েছেন তিন সংস্করণের স্বীকৃত ক্রিকেটে।

স্বীকৃত ক্রিকেটে বাংলাদেশের প্রথম উইকেট ছিলেন ভুসিমুজি সিবান্দা। বাংলাদেশ এ দলের হয়ে ২০০৫ সালে ২০ ফেব্রুয়ারি জিম্বাবুয়ের বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে তাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি।

এখন পর্যন্ত সাকিব প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩১০ উইকেট, লিস্ট এ ক্রিকেটে ৩২৮ উইকেট ও টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৬২ টি উইকেট শিকার করেছেন।

উল্লেখ্য, সাকিb বাংলাদেশসহ ২৫টি দলের হয়ে খেলেছেন প্রথম শ্রেণি, লিস্ট ‘এ’ ও স্বীকৃত টি–টোয়েন্টি। মোট উইকেটের অর্ধেকের বেশি উইকেট সাকিব পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের হয়ে। বাংলাদেশের হয়ে তিন সংস্করণে এই অলরাউন্ডার পেয়েছেন ৫৬৯ উইকেট।

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *