Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়া সুপার সাইক্লোন ইয়াসের দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত সাইক্লোন শেল্টার

আগৈলঝাড়া সুপার সাইক্লোন ইয়াসের দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত সাইক্লোন শেল্টার

সুপার সাইক্লোন ইয়াসের ক্ষয়-ক্ষতি ও দু’র্যোগ মোকাবেলায় বরিশালের আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকেল পাঁচটায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাতের সভাপতিত্বে দু’র্যোগ মোকাবেলা প্রস্তুতি সভায় দু’র্যোগের পূর্ববর্তি ও পরবর্তি সময়ে করণীয় বিষয়ে বক্তব্য রাখেন

উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা দু’র্যোগ প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোর্শারফ হোসেন।

অন্যানদের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, ওসি (তদন্ত) মো. মাজহারুল ইসলাম, কৃষি অফিসার দোলন চন্দ্র রায়, শিক্ষা অফিসার নিখিল রঞ্জন অধিকারী,

রত্নপুর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, রাজিহার ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটুসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন।

সভায় উপজেলার ৬টি স্থায়ী ও ১০টি অস্থায়ী সাইক্লোন শেল্টারসহ মোট ১৬টি সাইক্লোন শেল্টারের পাশপাশি স্থানীয় পাকা ভবনের শিক্ষা প্রতিষ্ঠাগুলো প্রস্তুত রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

ওই সকল আশ্রয় কেন্দ্রে ঘু’র্নি ঝ’ড়ের পুর্বাভাস পাওয়া মাত্র মানুষ ও গবাদীপশু যাতে নিরাপদে আশ্রয় নিতে পারে তার জন্য স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানদের মাইকিংসহ ব্যাপক প্রচার প্রচারণার ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

দু’র্যোগের আগেই লোকজনকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে যাওয়া যাতে জান মালের ক্ষ’য়-ক্ষ’তি না হয় তার জন্য বিশেষ স্বেচ্ছাসেবক বাহিনী গঠনেরও সিদ্ধান্ত গ্রহন করা হয়।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *