Breaking News
Home / অন্যান্য / পিএসজি অসহায় শিশুদের জন্য বাংলাদেশে নির্মাণ করবে স্পোর্টস ক্লাব সেন্টার

পিএসজি অসহায় শিশুদের জন্য বাংলাদেশে নির্মাণ করবে স্পোর্টস ক্লাব সেন্টার

পিএসজি অসহায় শিশুদের জন্য বাংলাদেশে নির্মাণ করবে স্পোর্টস ক্লাব সেন্টার

প্রকল্পের অংশ হিসেবে কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে শিশুদের খেলাধুলা নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

ফরাসি ক্লাবটির দাতব্য শাখা এনডোমেন্ট ফান্ড এবং শরণার্থীদের নিয়ে কাজ করা ডাচ সামাজিক সংস্থা ক্লাবু বাংলাদেশি এনজিও সংস্থা ফ্রেন্ডশিপের সহায়তায় কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে একটি স্পোর্টস ক্লাব সেন্টার নির্মাণের উদ্যোগ নিয়েছে।

এই প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্ট পার্টনাররা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ‘আজ, বিশ্বের ৮০ মিলিয়নেরও (৮ কোটি) বেশি লোক বাধ্য হয়েছে নিজেদের ঘরবাড়ি ছাড়তে।

তার মধ্যে অর্ধেক শিশু।’ টুইট বার্তায় এমনটা জানিয়েছে নেইমারদের ক্লাবও। প্যারিস সেন্ট জার্মেই এনডোমেন্ট এবং ক্লাবু আহ্বান জানিয়েছে, ’শরণার্থী শিশুদের সঙ্গে খেলাধুলার মাধ্যমে বিশ্বের মানুষদের এক হওয়ার।

প্রায় দুই বছর ধরে কাজ করে যাওয়া এই প্রকল্প থেকে প্রথমবারের মতো স্পোর্টস ক্লাব তৈরি করা হচ্ছে এই উদ্দেশ্যকে সামনে রেখে। বাংলাদেশের কক্সবাজারে বিশ্বের সবচেয়ে বড় একক শরণার্থী শিবির।

প্রাথমিক লক্ষ্য হচ্ছে ১০ হাজার শরণার্থী শিশু, তাদের পরিবারের সদস্যদের এই প্রকল্পের মাধ্যমে সহযোগিতা করা।’এই প্রকল্প বাস্তবায়নে সহায়তা করবে জাতিসংঘের (ইউএন) শরণার্থী এজেন্সি ইউএনএইচসিআর।

শুরুতে কক্সবাজার এই প্রকল্প বাস্তবায়নের পর ক্লাবু, প্যারিস সেন্ট জার্মেই এনডোমেন্ট ফান্ড ও ইউএনএইচসিআর বিশ্বের বিভিন্ন জায়গায় এই প্রকল্প নিয়ে কাজ করবে।

Discover the first phase of the PSG x @KLABUofficial project, launched in collaboration with @friendship_ngo @solarkiosk + @refugees, in the world’s largest refugee camp at Cox’s Bazar, which hosts nearly 1M Rohingya refugees, half of whom are children.pic.twitter.com/St3Nozufbg

— Paris Saint-Germain
(@PSG_English)
May 28, 2021

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *