Breaking News
Home / সারাদেশ / গৌরনদীতে বো’মায় হ’ত্যা মা’মলায় পুলিশ নাটকীয়ভাবে আ’সামী করায় থানা ঘেরাও

গৌরনদীতে বো’মায় হ’ত্যা মা’মলায় পুলিশ নাটকীয়ভাবে আ’সামী করায় থানা ঘেরাও

বরিশালের গৌরনদীতে গত ২১ জুন ভোটগ্রহণের দিন খাঞ্জাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কমলাপুর ভোট কেন্দ্রে বো’মা হা’মলায় নিহ’তের ঘটনায় রহস্যজনক কারণে প্রকৃত হাম’লাকারীদের আড়াল করে বাদিকে না জানিয়ে মা’মলায় আ’সামি করা,

নির্বাচিত জনপ্রতিনিধিকে মাম’লার প্রধান আসা’মিসহ নি’হতের ভাইকে আ’সামি করে গ্রে’ফতারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে নি’হত মৌজে আলী মৃধার পুত্র ও মা’মলার বাদি নজরুল মৃধা (৩২) সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন আমার দেয়া আ’সামিদের নাম বাদ দিয়ে ও আমাকে না জানিয়ে পুলিশের দায়িত্বশীল এক কর্মকর্তা মনগড়াভাবে তার মা’মলায় আসা’মি অর্ন্তভূক্ত করেছেন।

এমনকি আমাকে (বাদীকে) এজাহারের কোন কাগজ দেয়া হয়নি বরং এজাহারটি পরেও শোনানো হয়নি। সোমবার (২১ জুন) দিবাগত রাতে আমার কাছ থেকে শুধু একটি স্বাক্ষর নিয়ে বলা হয়েছে মা’মলা রুজুর পর এজাহারের কপি দেয়া হবে।

তিনি আরও বলেন, ২২ জুন দুপুরে ওই মাম’লায় এক নাম্বার আ’সামি করে আমাদের (নজরুল) সমর্থিত বংশীয় চাচা ও বিজয়ী ইউপি সদস্য ফিরোজ মৃধাকে নাটকীয়ভাবে গ্রে’ফতার করে আদালতে সোর্পদ করা হয়। পরে আমরা মা’মলায় রহস্যজনকভাবে একাধিক আ’সামি অর্ন্তভূক্ত করার বিষয়ে জানতে পারি।

তীব্র ক্ষোভ প্রকাশ করে মাম’লার বাদি নজরুল মৃধা আরও বলেন, প্রতিদ্বন্ধী প্রার্থী মন্টু হাওলাদারের লোকজনের বো’মা হাম’লায় যার (ফিরোজ মৃধা) চাচাতো ভাইকে হ’ত্যা করা হয়েছে তাকে একটি মহলের প্ররোচনায় পুলিশের ওই কর্মকর্তা মাম’লার এক নাম্বার আ’সামি করেছে। এছাড়া আরও কয়েকজনকে উদ্দেশ্যমূলকভাবে পুলিশ মা’মলায় আ’সামি করেছেন।

গৌরনদী থানা সংলগ্ন একটি কার্যালয়ে সংবাদ সম্মেলনে নিহতের আত্মীয়-স্বজনসহ এলাকার কয়েকশ’ গ্রামবাসী উপস্থিত ছিলেন।

স্থানীয় সংবাদকর্মীদের উপস্থিতিতে সংবাদ সম্মেলন শেষে বিক্ষুব্ধ এলাকাবাসী পুলিশের নাটকীয়তার প্রতিবাদে ও গ্রে’ফতারের পর জেলহাজতে প্রেরণ করা সদ্য নির্বাচিত ইউপি সদস্য ফিরোজ মৃধার নিঃশ্বর্ত মুক্তিসহ প্রকৃত বো’মা হাম’লাকারী মন্টু হাওলাদার এবং তার সহযোগিদের গ্রে’ফতারপূর্বক ফাঁ’সির দাবিতে বিক্ষো’ভ মিছিল করে থানা ঘেরাও করেন।

এসময় থানা অফিসার ইন চার্জ (ওসি) আফজাল হোসেন বিক্ষুব্ধদের দাবি অনতিবিলম্বে পূরণ করার আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করেন।

জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন বলেন, বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করা হয়েছে। এ ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ইউপি নির্বাচনে (২১ জুন) উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী মন্টু হাওলাদারের পক্ষে এক যুবক জাল ভোট দিতে গিয়ে আটক হন।

এনিয়ে সৃষ্ট বিরোধের জেরধরে প্রতিদ্বন্ধী ইউপি সদস্য প্রার্থী ফিরোজ মৃধার সমর্থকদের ওপর বো’মা হাম’লা চালায় মন্টু হাওলাদারের সমর্থকরা। বো’মার আ’ঘাতে ফিরোজ মৃধার সমর্থক ও চাচাতো ভাই মৌজে আলী মৃধা নিহ’ত হয়।

About admin

Check Also

স্কুলের ভবন নির্মানে শিক্ষা কর্মকর্তার তিন লাখ টাকা ঘুষ দাবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে উপজেলা সহকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *