Breaking News
Home / সারাদেশ / বরিশালে হ’ত্যা মা’মলায় নারী আ’সামীকে রিমান্ডে নিয়ে যৌ’ণ নিপিড়নের অভিযোগ

বরিশালে হ’ত্যা মা’মলায় নারী আ’সামীকে রিমান্ডে নিয়ে যৌ’ণ নিপিড়নের অভিযোগ

বরিশালের উজিরপুরের হ’ত্যা মা’মলায় এক নারী আ’সামিকে রিমা’ন্ডে নিয়ে যৌ’ণ নি’র্যা’তনের অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন বি’চারক মাহফুজুর রহমান।

গত শুক্রবার আ’সামির অভিযোগ আমলে নিয়ে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ আদালতের বিচারক মাহফুজুর রহমান নি’র্যাতন এবং হেফাজতে মৃ’ত্যু (নিবারণ) আইন অনুযায়ী

তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে নির্যা’তনের চিহ্ন ও নির্যা’তনের সম্ভাব্য সময় উল্লেখ করে ২৪ ঘণ্টার মধ্যে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে প্রতিবেদন দিতে নির্দেশনা দিয়েছেন।
আদালতের বেঞ্চ সহকারী নাহিদা খানম বিষয়টি নিশ্চিত করে বলেন,

ওই নারী আ’সামি বরিশালের উজিরপুর থানায় রিমান্ডে নির্যা’তন ও যৌ’ন হয়রানির অভিযোগ আনলে বিচারক ঘটনাটি তদন্তের আদেশ দেন। একই সঙ্গে বরিশালের পুলিশ সুপারকে হ’ত্যা মাম’লাটি তদন্ত করতে নির্দেশ দেয় আদালত।

আদালতের নির্দেশনা অনুযায়ী শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে একটি তদন্ত প্রতিবেদন গতকাল শনিবার আদালতে জমা দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের পরিচালক এইচ এম সাইফুল ইসলাম বলেন

‘আমরা আদালতের নির্দেশনা অনুযায়ী প্রতিবেদন দিয়েছি। ওই নারী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গতকাল তিনি কারাগারে ফিরে গেছেন।’ তবে ওই রিপোর্টে কি আছে তা তিনি জানাতে অপরাগতা প্রকাশ করেন।

আদালত সুত্র জানাগেছে, গত ২৮ জুন ওই নারীকে একটি হ’ত্যা মা’মলায় গ্রে’প্তার করে উজিপুর থানায় নিয়ে যাওয়ার পরপরই এক নারী পুলিশ সদস্য লাঠি দিয়ে তাঁর ওপর নির্যা’তন চালান।

পরে উপস্থিত অন্য পুলিশ সদস্যরাও তাঁকে লাঠি দিয়ে মা’রধ’র করেন। তাঁকে জে’লহাজতে পাঠানো হয় এবং ২৯ জুন তাঁকে দুই দিনের রি’মান্ডে নেয় পুলিশ।

আদালতে ওই নারী আ’সামি অভিযোগ করেন, ২৯ জুন রিমা’ন্ডে নেওয়ার পর তাঁকে মা’রধর না করা হলেও পরের দিন সকালে তাঁকে মা’মলার তদন্ত কর্মকর্তার কে পাঠানো হয়। সেখানে তাঁর ওপর যৌ’ন নিপীড়ন চালানো হয়।

এরপর এক নারী পুলিশ সদস্যকে ডেকে নিয়ে তাঁকে আবার লাঠি দিয়ে পেটানো হয়। একপর্যায়ে তদন্ত কর্মকর্তা নিজেই তাঁকে ১৫ থেকে ২০ মিনিট ধরে পেটান। তিনি অচেতন হয়ে পড়েন। জ্ঞান ফেরার পর তিনি নিজেকে হাসপাতালের বিছানায় দেখতে পান।

তবে এই হ’ত্যা মা’মলার তদ’ন্তকারী কর্মকর্তা উজিরপুর থানার পুলিশ পরিদর্শক মাইনুল হোসেন এসব অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ২৬ জুন উজিরপুর উপজেলার জামবাড়ি গ্রামে একটি ডোবা থেকে বাসুদেব চক্রবর্তী নামে এক ব্যক্তির ম’রদেহ উদ্ধার করা হয়।

বাসুদেবের ভাই পরের দিন ওই ডোবাসংলগ্ন বাড়ির এক নারীকে আ’সামি করে থানায় হ’ত্যা মা’মলা করেন। ওই মা’মলায় ২৮জুন ওই নারীকে গ্রে’প্তার করা হয়। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ২৯ জুন তাঁকে দুই দিনের রি’মান্ডে পাঠান আদালত।

রিমা’ন্ড শেষে তাঁকে আদালতে পাঠানো হয়। মাইনুল হোসেন দাবি করেন, রিমান্ডে নিয়ে ওই নারীকে কোনো নির্যা’তন করা হয়নি। এসব অভিযোগ একবারেই মিথ্যা।

প্রসঙ্গত, এক নারীর সঙ্গে অনৈ’তিক সম্পর্কের জেরে গত ২৫ জুন শুক্রবার গভীর রাতে বরিশালের উজিরপুরের জামবাড়ি এলাকায় বাসুদেবকে পিটিয়ে হ’ত্যা করা হয়। উজিরপুর মডেল থানার পুলিশ পরের দিন তাঁর লা’শ উদ্ধার করে ময়’নাতদন্তের জন্য ম’র্গে পাঠায়।

About admin

Check Also

হিট স্ট্রোক প্রতিরোধে খাবার স্যালাইন বিতরণ

হিট স্ট্রোক প্রতিরোধে বরিশালের গৌরনদীতে গণসচেতনতা বৃদ্ধি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *